বাংলাদেশ ডেস্ক: সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ডি ভিলিয়ার্স। এবার ফ্র্যাঞ্চাইজিসহ সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন তিনি।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় নিজের অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স।

তিনি লিখেছেন, ‘দুর্দান্ত একটা জার্নি ছিল। তবে এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলাম আমি। আমার বড় ভাইদের সাথে বাড়ির উঠোনে ক্রিকেট খেলা থেকে যে বিশুদ্ধ আনন্দ পেয়েছি বা উৎসাহের সাথে খেলেছি এখন ৩৭ বছর বয়সে এসে নিজের মধ্যে সেই আগুনটা আর অতটা জোরালোভাব খুঁজে পাচ্ছি না।’

ডি ভিলিয়ার্স আরো লিখেন, ‘দক্ষিণ আফ্রিকা বা আরসিবি বা টাইটান্স, ক্রিকেট সব সময়ই আমাকে দু’হাত ভরে দিয়েছে। ক্রিকেটের প্রতি আমি সব সময় কৃতজ্ঞ থাকবো।’ ক্রিকেট ক্যারিয়ারের সকল সতীর্থকেও ধন্যবাদ জানিয়েছেন ডি ভিলিয়ার্স।

তিনি বলেন, ‘আমার এই যাত্রা পথে পাশে থাকার জন্য সতীর্থ, বিপক্ষ, কোচ, ফিজিও এবং স্টাফদের ধন্যবাদ। দক্ষিণ আফ্রিকা দলকে ধন্যবাদ আমাকে সুযোগ দেয়ার জন্য। দক্ষিণ আফ্রিকা, ভারত যেখানে খেলেছি সেখানেই সমর্থন পেয়েছি। সব শেষে জানাতে চাই, আমার পরিবার পাশে না থাকলে কোনো কিছুই সম্ভব হতো না। আমার মা-বাবা, ভাইরা, স্ত্রী ড্যানিয়েল, আমার সন্তানদের অনেক কিছু ত্যাগ করতে হয়েছে। জীবনের পরবর্তী সময়ের দিকে তাকাতে চাই। নতুন ইনিংসে পরিবারকে সঙ্গ দিতে চাই।’

আইপিএলসহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ৩৪০টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স। যেখানে চারটি সেঞ্চুরি ও ৫৯টি হাফ সেঞ্চুরিসহ ৯ হাজার ৪২৪ রান করেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়েও খেলেছেন তিনি।

দেশের হয়ে ১১৪ টেস্টে ৮ হাজার ৭৬৫ রান, ২২৮ ম্যাচে ৯ হাজার ৫৭৭ রান ও ২২৮টি টি-টোয়েন্টিতে ১৬৭২ রান করেছেন ৩৭ বছর বয়সী ডি ভিলিয়ার্স।

Previous articleবিশ্বে নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে
Next articleপাকিস্তানকে ১২৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।