বর্তমানে বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী তুন ডা. মাহাথির বিন মোহাম্মদ। ৯৩ বছর বয়সী এ নেতা আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে সমাদৃত।

মাহাথির মোহাম্মদ বয়সের ভারে নুয়ে পড়লেও দেশ পরিচালনায় তিনি এখনও শিরদাঁড়া খাড়া করে রয়েছেন।

সম্প্রতি এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি কৌতুক করে বলেছিলেন, ‘আমার এখন মারা যাওয়া উচিত। অথচ এখনই আমাকে বেশি কাজ করতে হচ্ছে। এটি বিরক্তিকর, সত্যি…।’

এবার পিকেআর রাজনৈতিক দলের এক সভায় অনেকটা খোলামেলা কথা বলেছেন মাহাথির মোহাম্মদ। দুই বছরের মধ্যে প্রধানমন্ত্রীর ক্ষমতা ছাড়ার প্রতিশ্রুতি অনুযায়ী আনোয়ার ইব্রাহিমের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানিয়েছেন তিনি। খবর দ্যা স্টার ডট কমের।

উল্লেখ্য, গত মে মাসের নির্বাচনে ‘রাজনৈতিক ভূমিকম্পের’ মাধ্যমে ক্ষমতায় আসেন ডাক্তার মাহাথির। এরপর থেকে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান। জাতীয় ঋণের বোঝা কমাতে চীনের ব্যয়ে মেগা প্রকল্প বাতিল করেছেন।

দুই বছরের মধ্যে তিনি ক্ষমতা হস্তান্তরের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা ঠিক থাকবে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে এ উত্তর দিয়েছেন মাহাথির মোহাম্মদ।

ক্ষমতা হস্তান্তরের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে জানিয়েছে মাহাথির বলেন, আমার প্রতিশ্রুতি হচ্ছে দুই বছরের মধ্যেই আমি পদত্যাগ করব। আমি প্রতিশ্রুতি দিয়ে তা পূরণ করিনি, আপনারা কি আমার এমন কিছু দেখেছেন? আমিই হচ্ছি বিশ্বের একমাত্র ‘স্বৈরশাসক’ যে কিনা স্বেচ্ছায় পদত্যাগ করতে যাচ্ছে।

দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল কিয়াদিলান বা পিকেআরের একটি অঙ্গসংগঠনের আয়োজিত এক আলোচনা সভায় মাহাথির এসব কথা বলেছেন।

বর্তমান মালয়েশিয়ার ডিফ্যাক্টো লিডার আনোয়ার ইব্রাহিমের সঙ্গে মাহাথিরের সম্পর্ক কেমন এমন এক প্রশ্নের জবাবে মাহাথির তার পাশে উপস্থিত আনোয়ার ইব্রাহিমকে ইঙ্গিত করে রহস্য করে বলেন, আমি তার সাথে যুদ্ধ করতে চাই কিন্তু তিনি আমার দিকে তাকিয়ে শুধু হেসে দেন।

Previous article‘গেরুয়া পরলেই হয় না, মনটা সাধুর মতো হওয়া চাই’
Next articleক্ষতিগ্রস্ত হার্টের টিস্যু পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে নতুন ওষুধ উদ্ভাবন
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.