কাগজ ডেস্কঃ ইরানের কর্মকর্তাদের হত্যার বিষয়ে গত বছর আলোচনা করেছিলেন উচ্চপদস্থ সৌদি কর্মকর্তারা। এই কর্মকর্তাদের মধ্যে রয়েছেন খাসোগজি হত্যঅর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বরখাস্ত জেনারেল আল-আসিরি। এ সংবাদ জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

রোববার সংবাদপত্রটি জানিয়েছে২০১৭ সালে ব্যবসায়িদের এক প্রাইভেট বৈঠকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কয়েকজন জেষ্ঠ্য সহযোগী ইরানের রেভ্যুলসনারি গার্ডের আল কুদস ফোর্সের নেতা কাসিম সোলায়মানি সহ অন্যান্য ‘শত্রুদের’ কিভাবে হত্যা করা যায় সে বিষয়ে আলোচনা করেন। সংবাদপত্রটি আরও জানিয়েছে আল-আসিরির অংশ নেওয়া এই বৈঠকে ব্যবসায়িরা কিভাবে ইরানের অর্থনীতিকে ক্ষতিগ্রস্থ করা যায় সে পরিকল্পনা করতে অংশ নিয়েছিলেন। দ-প্রাপ্ত শিশুকামি এবং সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদের রাজনৈতিক উপদেষ্টা জর্জ নাদের এই বৈঠকের আয়োজন করেছিলেন। নাদের মোহাম্মদ বিন সালমানের সঙ্গেও দেখা করেন এবং ইরানের ব্যাপারে তাদের পরিকল্পনার কথা হোয়াইট হাউজকে অবহিত করেন। এ ছাড়াও এ বৈঠকে অংশ নিয়েছিলেন, ইসরায়েলের রাজনৈতিক সংগঠক জোয়েল জামাল।
নিউইয়র্ক টাইমস জানিয়েছে নাদের এবং জামালের পরিকলআপনা ছিলো ইরানের বিরুদ্ধে এক উচ্চাভিলাসি অর্থনৈতিক যুদ্ধ আরোপ করা। এত বিনিয়োগে রাজি ছিলেন সৌদি যুবরাজ। এই যুদ্ধ শুরুর জন্য তারা ইরানের বেশ কিছু উচ্চপদস্থ কর্মকর্তাকে হত্যা জরুরী বলে মনে করেছিলেন। আল জাজিরা

সূত্র ঃ নিউইয়র্ক টাইমস

Previous articleপারলে ইমরান খানের মতো নতুন দল গড়ে প্রধানমন্ত্রী হও
Next articleশীতকাল মুমিন মুসলমানদের জন্য বসন্ত
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.