কাগজ ডেস্ক: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সেন্ট্রাল ওয়ার্ল্ড শপিং কমপ্লেক্সে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন। খবর ওয়াশিংটন পোস্টের। প্রাণে বাঁচতে তারা বহুতল এ ভবন থেকে লাফিয়ে পড়ে নিহত হয়েছেন বলে জানানো হয়েছে।

বুধবার স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটে ৫৭ তলাবিশিষ্ট সেন্টারা গ্র্যান্ড অ্যাট সেন্ট্রাল ওয়ার্ল্ড হোটেল লাগোয়া ওই ভবনে এ অগ্নিকাণ্ড ঘটে। প্রায় এক ঘণ্টা ধরে ওই ভবনটিতে আগুন জ্বলে।

ভবনটির মধ্যে অনেকেই শপিং করতে আসেন। অনেকে খাবারের জন্যও আসেন। এর মাধ্যে অনেক খাবার হোটেল রয়েছে বলে জানা যায়। এটি একটি ব্যস্ততম মার্কেট।

সেন্ট্রাল ওয়ার্ল্ড তাদের ফেসবুক পোস্টে বলেছে, ভবনের অষ্টম তলার একটি ভেন্টিলেশন ডাক্ট (বায়ু নির্গমণের নালি) থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ার পর আগুন ধরে যায়। তবে আধঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকল কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের সময় অষ্টম তলা থেকে দু’জনকে লাফিয়ে পড়তে দেখেছেন তারা। পরে নিচে থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। কালো ধোঁয়া ছড়িয়ে পড়ার সময় ওই ভবনে বিস্ফোরণের শব্দও শোনা যায়।

অগ্নিকাণ্ডের পরপরই ব্যাংককের মেয়র অশ্বিন কংমুয়াং ওই ভবন বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে অগ্নিকাণ্ড ঘিরে পর্যটকদের সমাগমস্থল রামা-আই ও রাচড়াম্রি রোডে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

Previous articleনারায়ণগঞ্জে মাছ ধরা নিয়ে সংঘর্ষে ৫ জন টেঁটাবিদ্ধসহ আহত ১০
Next articleযেসব খাতে ক্ষমতাসীনদের লাভ, সেগুলোতে বরাদ্দ বেশি: এম এম আকাশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।