বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeআন্তর্জাতিকক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী উগ্রবাদী সন্ত্রাসীর নিজেকে ‘নির্দোষ’ দাবি

ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী উগ্রবাদী সন্ত্রাসীর নিজেকে ‘নির্দোষ’ দাবি

কাগজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী ব্রেন্টন হ্যারিসন টারান্ট নিজেকে নির্দোষ দাবি করেছে। তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছে ওই ঘাতক। খবর বিবিসি। ক্রাইস্টচার্চ কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাইকোর্টে হাজিরা দেয় টারান্ট।
কুখ্যাত ওই ব্যক্তির বিরুদ্ধে আদালতে ৫১জন মানুষকে হত্যা, ৪০ জন মানুষকে হত্যার চেষ্টা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের একটি অভিযোগসহ মোট ৯২টি অভিযোগ আনা হয়েছে।
নিউজিল্যান্ডে এই প্রথম কারো বিরুদ্ধে সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগ আনা হলো।Add New
গত ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজ চলার সময় চালানো ওই হামলায় নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশিও রয়েছেন।
হামলা থেকে বেঁচে যাওয়া বেশকয়েকজন ব্যক্তি ও নিহতদের স্বজনরা শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন।

টারান্টের আইনজীবী যখন নিজেকে নির্দোষ দাবি করে তার মক্কেলের দেয়া বিবৃতি পড়ে শোনান, আদালত কক্ষে তখন উচ্চ কক্ষে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অনেকে ডুকরে কেঁদে ওঠেন।
আদালতের বিচারক বলেছেন, ১৬ই অগাস্ট পরবর্তী শুনানির আগ পর্যন্ত কুখ্যাত টারান্টের রিমান্ড চলবে। আগামী বছরের ৪ মে পর্যন্ত মামলার কার্যক্রম চলবে।
এর আগে এপ্রিলে যখন টারান্ট আদালতে হাজিরা দিয়েছিলেন, তাকে মানসিক চিকিৎসা নেবার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু এখন আর তার সুস্থতা নিয়ে কোন প্রশ্ন নেই বলে জানিয়েছেন বিচারক।
এদিকে গত সপ্তাহে টারান্টের ছবি প্রকাশের ওপর যে নিষেধাজ্ঞা ছিল, তা প্রত্যাহার করে নিয়েছে কর্তৃপক্ষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments