শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিক৪ মাস পর মুক্তি পেলেন কাশ্মীরের ৫ নেতা

৪ মাস পর মুক্তি পেলেন কাশ্মীরের ৫ নেতা

বাংলাদেশ ডেস্ক: বন্দিদশা থেকে মুক্তি দেয়া হয়েছে কাশ্মীরের পাঁচ রাজনৈতিক নেতাকে। গত আগস্টে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পরপর তাদের আটক করা হয়েছিল। তারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতা। এর মধ্যে রয়েছেন, ন্যাশনাল কনফারেন্সের ইশফাক জব্বার ও গোলাম নবী ভট, কংগ্রেসের বশির মীর এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিবি) জহুর মীর ও ইয়াসির রেশি। কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

গত আগস্টে সংবিধানের ৩৭০ ধারা রদ করে কাশ্মীরের স্বায়ত্ত্বশাসন ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার। তাৎক্ষণিকভাবে অঞ্চলটিতে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক সেনা। বিচ্ছিন্ন করে দেয়া হয় মোবাইল ও ইন্টারনেট সেবা। গ্রেপ্তার ও আটক করা হয় কয়েকশ’ স্থানীয় নেতা ও প্রভাবশালী ব্যক্তিবর্গকে। এদের মধ্যে কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রীও রয়েছেন।
কর্তৃপক্ষের ভাষ্যমতে, অস্থিরতা ঠেকাতেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, এর আগে ২৫শে নভেম্বর পিডিপির দিলাওয়ার মীর ও ডেমোক্র্যাটিক পার্টি ন্যাশনালিস্টের গোলাম হাসাম মীরকে মুক্তি দেয় বিজেপি নিয়ন্ত্রিত স্থানীয় কর্তৃপক্ষ। তবে এখনো তিন মুখ্যমন্ত্রীসহ ৩০ জনের বেশি নেতা আটক রয়েছেন। তাদের কবে মুক্তি দেয়া হবে, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments