এবার পারস্য উপসাগরে যুদ্ধজাহাজ মোতায়েন করল ভারত

বাংলাদেশ ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন হামলায় ইরানের কুদস বাহিনীর ক্ষমতাধর জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর থেকে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বিরজা করছে।

এদিকে, সোলাইমানি হত্যার প্রতিশোধের অংশ হিসেবে ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে হামলা চালাচ্ছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার পর উদ্ভূত পরিস্থিতিতে পারস্য উপসাগরীয় এলাকায় যুদ্ধজাহাজ মোতায়েন করেছে ভারত।

এ বিষয়ে দেশটির নৌবাহিনী জানিয়েছে, মধ্যপ্রাচ্যে চলমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে ভারতের সামুদ্রিক বাণিজ্য এবং প্রতিরক্ষা পরিকাঠামো রক্ষায় এই পদক্ষেপ নেয়া হয়েছে ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, উপসাগরীয় এলাকার পরিস্থিতির ওপর নজর রাখছে ভারত। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সক্রিয় অবস্থায় রাখা হয়েছে নৌবাহিনীকে।

বুধবার ইরাকের ঘাঁটিতে হামলায় যুক্তরাষ্ট্রের ৮০ সেনা নিহতের পাশাপাশি ২০০ মার্কিন সেনা আহত হয়েছেন বলে দাবি করেছে ইরান। এরপর থেকে মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

Previous articleময়মনসিংহে রাস্তা থেকে তুলে নিয়ে মাদ্রাসাছাত্রীকে গণধর্ষণ
Next articleমন্ত্রী-এমপিদের প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড বিনষ্ট হবে: মাহবুব তালুকদার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।