বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিকইরান সীমান্তের কাছে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলা, ৬০ সাধারণ আফগানি নিহত

ইরান সীমান্তের কাছে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলা, ৬০ সাধারণ আফগানি নিহত

বাংলাদেশ প্রতিবেদক: ইরানের সীমান্তবর্তী এলাকায় আফগানিস্তানের হেরাত প্রদেশে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ৬০ জন নিহত হয়েছেন। তালেবানের এক শীর্ষ কমান্ডারকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয় বলে দাবি করা হয়েছে। কিন্তু হামলায় নিহতরা সবাই সাধারণ আফগান নাগরিক। স্থানীয় সময় বৃহস্পতিবার হেরাত প্রদেশের এ হামলায় আহত হন আরও অনেকে।

হেরাতের প্রাদেশিক সরকারের মুখপাত্র জাইলানি ফরহাদ জানান, ইরান সীমান্তবর্তী সিন্দাবাদ জেলায় এ হামলা চালানো হয়েছে। আফগান প্রশাসনের মতে, মার্কিন ড্রোন ব্যবহার করে ওই বিমান হামলা চালানো হয়।

তালেবান থেকে বিচ্ছিন্ন একটি অংশের এক শীর্ষ কমান্ডারকে লক্ষ্য করে হামলা চালাতে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটে। অভিযানে মুল্লাহ নাঙ্গিয়ালা নামের ওই তালেবান কমান্ডারও নিহত হয়েছে। এদিকে, বেসামরিক হতাহতের ঘটনায় তদন্ত শুরুর ঘোষণা দিয়েছে আফগান সরকার। সূত্র: আল-জাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments