শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎপাদনে শীর্ষে ইরান

ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎপাদনে শীর্ষে ইরান

বাংলাদেশ ডেস্ক: ট্যাঙ্ক ও সাজোয়া যান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র তৈরিতে অগ্রগামী শীর্ষ পাঁচ দেশের একটি হচ্ছে ইরান। ট্যাঙ্ক ও সাজোয়া যান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের পাশাপাশি ইরান বিভিন্ন ধরনের স্যাটেলাইট, ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং অন্যান্য সামরিক সরঞ্জাম তৈরির ক্ষেত্রে ব্যাপক সক্ষমতা অর্জন করেছে।
রাজধানী তেহরানে এক অনুষ্ঠানে এসব তথ্য দেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল কাসেম তাকিযাদেহ।
তিনি লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানার ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র এবং আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা তৈরির ক্ষেত্রে ইরানের অগ্রগতির প্রতি ইঙ্গিত করে বলেন, দেশে নির্মিত ‘বভার-৩৭৩’ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সামরিক ক্ষেত্রে অর্জিত গুরুত্বপূর্ণ সাফল্যগুলোর একটি। এই ব্যবস্থার পরিধি হচ্ছে ১২০ কিলোমিটার এবং এটি ২৭ কিলোমিটার উচ্চতায় অবস্থিত লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments