বুধবার, মে ১, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনাভাইরাসে মৃতদের লাশ পুড়িয়ে ফেলছে চীন

করোনাভাইরাসে মৃতদের লাশ পুড়িয়ে ফেলছে চীন

বাংলাদেশ ডেস্ক: চীনে মহামারী আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে এই ভাইরাসে মৃতের সংখ্যা ৭শ’ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৩৪ হাজার মানুষ।

চীনের উহান থেকে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের অন্তত ২৫টি দেশে। গোটা বিশ্ব এ ভাইরাসের আতঙ্কে ভুগছে।

চীনে মৃত্যুর মিছিল দিন দিন বেড়েই চলেছে। করোনায় মারা যাওয়া লোকগুলোর লাশ সমাধিস্থ না করে চীন সেগুলো পুড়িয়ে ফেলছে বলে জানা গেছে। কিন্তু কেন?

মূলত, প্রাণঘাতী এই ভাইরাস যাতে আরো ব্যাপকভাবে ছড়িয়ে না পড়ে সেজন্যই এই পদক্ষেপ নিয়েছে দেশটি।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, গত ১ ফেব্রুয়ারি চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) জারি করা আদেশের ভিত্তিতে করোনাভাইরাসে মৃতদের লাশ পুড়িয়ে ফেলার ব্যবস্থা নেয়া হয়।

এনএইচসির ওই আদেশে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের জন্য বিদায় অনুষ্ঠান বা কোনো ধরনের শেষকৃত্যের অনুষ্ঠান করা যাবে না।

লাশের সৎকার চলাকালে কাউকে সেখানে না থাকারও আদেশ দেয়া হয়। তবে লাশ পুড়িয়ে ফেলার পর দেহাবশেষ সংগ্রহ করতে পারবে স্বজনরা।

এদিকে আদেশ জারির পর থেকে চীনের শবদাহের চুল্লিগুলোতে কাজের চাপে কর্মীদের রীতিমতো হিমশিম খাচ্ছেন। প্রতিদিনই চুল্লিগুলোতে দাহের জন্য আসা লাশের সংখ্যা বাড়তে থাকায় পরিস্থিতি সামাল দিতে কর্মীদের দিনে প্রায় ২৪ ঘণ্টাই কাজ করতে হচ্ছে।

সূত্র: ডেইলি মেইল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments