ক্ষমতার দ্বন্দ্ব: সাবেক যুবরাজসহ সৌদি রাজপরিবারের ৩ সদস্য গ্রেফতার

বাংলাদেশ ডেস্ক: সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের ছোট ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিসহ রাজ পরিবারের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

মার্কিন গণমাধ্যমের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রাজ পরিবারের ৩ জনকে গ্রেফতার করার কারণ এখনো জানা যায়নি। তবে গ্রেফতার করার পেছনে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের হাত রয়েছে বলে জানা গেছে।
গ্রেফতার অন্য দু’জন হলেন- সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ ও সৌদি বাদশাহের ভাতিজা প্রিন্স নাওয়াফ বিন নায়েফ। তারা দুজনই সৌদি রাজ্যের অন্যতম দুই প্রভাবশালী ব্যক্তি। সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, শুক্রবার সকালে রাজপরিবারের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের রাজদ্রোহিতার অভিযোগে আটক করা হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ব্লুমবার্গ।
ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, কালো পোশাক পরিহিত এবং মুখ ঢাকা নিরাপত্তা বাহিনীর একটি দল গ্রেফতারদের বাসস্থানে এসে তল্লাশি চালায়।
বর্তমানে সৌদি আরবের হর্তাকর্তা বলে মনে করা হয় যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে। ২০১৬ সালে সৌদি বাদশাহ তার ছেলে সালমানকে যুবরাজ ঘোষণা করেন। এরপর থেকে যুবরাজই কার্যত সব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছেন।
আটক সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফকে ২০১৭ সালে যুবরাজ সালমান স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব থেকে অপসারণ করে গৃহবন্দি করে রাখেন।
এ ছাড়া ২০১৭ সালে বেশ কয়েকজন সৌদি রাজন্য, মন্ত্রী ও ব্যাবসায়ীকে যুবরাজ সালমানের নির্দেশে রাজধানী রিয়াদের রিটজ-কার্লটন হোটেলে আটকে রাখা হয়েছিল।

Previous articleপদ্মায় নৌকাডুবিতে ৩ জনের লাশ উদ্ধার, কনেসহ নিখোঁজ ২০
Next articleপ্রধান শিক্ষকের প্রলোভনে স্বামীকে তালাক দিয়ে বিপাকে শিক্ষিকা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।