বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬১১ জন করোনা শনাক্ত, মৃত ১৪০

ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬১১ জন করোনা শনাক্ত, মৃত ১৪০

বাংলাদেশ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যার দিক দিয়ে নজির গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৬১১ জন, সব মিলিয়ে দেশটিতে সংক্রমিত ১,০৬,৭৫০ জন। এখনও পর্যন্ত করোনাভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে ৩,৩০৩ জন রোগীর। একদিনের মধ্যে আরও ১৪০ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, এখনও পর্যন্ত ৪২,২৯৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ করোনাভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বুধবার সকালে বেড়ে ৩৯.৬২ শতাংশে এসে দাঁড়িয়েছে।

করোনা সংক্রমণের বিচারে বরাবরই দেশটির সব রাজ্যের মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। তবে এখন তারপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের ওই রাজ্যে মঙ্গলবারই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৮৮ জন মানুষ, এর ফলে ওই রাজ্যে সংক্রামক ব্যধির কবলে মোট ১২,৪৪৮ জন মানুষ। মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রের পরেই করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে ছিল গুজরাট। কিন্তু একদিনের মধ্যে তাকে টপকে গেল তামিলনাড়ু। গুজরাটে এখন মোট করোনা আক্রান্ত ১২,১৪০ জন।

এদিকে ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশে প্রচুর পরিযায়ী শ্রমিক বিভিন্ন রাজ্য থেকে এসে পৌঁছেছে। কিন্তু এই পরিযায়ীদের সঙ্গে সঙ্গেই সে রাজ্যে সংক্রমণ বাড়ছে। ওই রাজ্যের রাজধানী লখনউ থেকে ১৯০ কিলোমিটার দূরে যে বাসটি পরিযায়ী শ্রমিকদের নিয়ে ফিরেছে, তাতে করোনাভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৫০ জনের সন্ধান মিলেছে। উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ৪,৯২৬ জন। তবে এবার আরও সংক্রমণ বাড়তে পারে যোগীর রাজ্যে, করা হচ্ছে সেই আশঙ্কাই।

শুধু ভারতই নয়, প্রায় গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস কোভিড- ১৯। সারা দুনিয়ায় সব মিলিয়ে ৪৮,৯৭,৮৪২ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই ওই ভয়ঙ্কর রোগে মারা গেছে অন্তত ৩,২৩,২৮৭ জন করোনা রোগী। তবে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিয়েল-টাইম মতে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯১,৮৪৫ জন মানুষ মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম ধরা পড়ে করোনাভাইরাস। তারপর সেখান থেকে ওই মারাত্মক সংক্রামক রোগ ছড়িয়ে পড়ে বিশ্বের নানা দেশে। এখনও পর্যন্ত এই রোগ থেকে রেহাই পাওয়ার মতো কোনও প্রতিষেধক ওষুধের সন্ধান মেলেনি। তবে সর্বস্তরে এ নিয়ে গবেষণা চলছে। সূত্র: এনডিটিভি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments