অবস্থার অবনতি, আবার হাসপাতালে ভর্তি অমিত শাহ

বাংলাদেশ ডেস্ক: ফের হাসপাতালে ভর্তি হলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার রাত ১১টা নাগাদ দিল্লি এইমসে ভর্তি হয়েছেন তিনি। অমিত শাহের শ্বাসকষ্ট দেখা দিয়েছে বলে সূত্রের খবর। কোভিড-পরবর্তী চিকিৎসা শেষে দিন কয়েক আগেই এইমস থেকে বাড়ি ফেরেন শাহ।

সূত্র উদ্ধৃত করে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, করোনাকে থেকে সুস্থ হয়ে উঠলেও শ্বাসকষ্টে ভুগছেন শাহ। যে কারণে চিকিৎসকদের পরামর্শে মধ্যরাতে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তবে শাহ ভালো আছেন। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি। একটি সূত্র বলেছে, ‘বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের পক্ষে হাসপাতালে ভর্তি থাকা সবথেকে ভালো। কারণ হাসপাতালে তার শারীরিক অবস্থার উপরে সর্বক্ষণ নজরদারি চালানো সম্ভব হবে।’ হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে ভর্তি করা হয়েছে মোদি মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্যকে।

গত ২ অগস্ট ট্যুইট করে নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ। যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের আইসোলেশনে থাকার পাশাপাশি কোভিড টেস্ট করোনার আবেদন করেছিলেন। করোনা চিকিৎসায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন স্বরাষ্ট্রমন্ত্রীকে। ১৪ অগস্ট শাহের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কিছুদিন হোম আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছিলেন।

এদিকে, কোভিড-১৯-পরবর্তী শারীরিক কিছু সমস্যার জন্য গত ১৮ অগস্ট গভীর রাতে ফের দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন অমিত শাহ। তার রক্তচাপ খুব বেড়ে গিয়েছিল। সঙ্গে ছিল শ্বাস কষ্ট। যার ফলেই তড়িঘড়ি রাতেই তাকে এইমসেএ ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। চিকিৎসা করিয়ে গত ৩১ অগস্ট হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি।

হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরও অমিত শাহ শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানা গেছে। যে কারণে কোনো ঝুঁকি না নিয়ে শনিবার রাতে চিকিৎসকদের পরামর্শে আবার তাকে হাসপাতালে ভর্তি হতে হলো।