ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১

বাংলাদেশ ডেস্ক: ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলে বাস-ট্রাকের সংঘর্ষে অন্তত ৪১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১০ জন। বুধবার দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, বাসে করে স্থানীয় একটি পোষাক কারখানার কর্মীরা যাচ্ছিলেন। সকাল সাতটা নাগাদ সাও পাওলো রাজ্য থেকে ৩৪০ কিলোমিটার দূরের তাগুয়াই শহরের কাছে পৌঁছালে ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষ হয়।

উদ্ধারকারীরা এসে দেখতে পায় সবখানে মানুষের ছিন্নভিন্ন দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। কারা বাসের যাত্রী ছিলেন আর কারা ট্রাকের আরোহী ছিলেন তা বলা অসম্ভব, জানায় পুলিশ।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।

এক বিবৃতিতে পুলিশ জানায়, দুর্ঘটনাস্থলেই ৩৭ জন নিহত হন। হাসপাতালে নেয়ার পর আহত ৪ জন মারা যান। মারাত্মক আহত ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

রাজ্যের স্বাস্থ্যসচিব জেন গোরিঞ্চিন গ্লোবো নিউজ নেটওয়ার্ককে জানান, এ পরিস্থিতিতে রক্তের খুব প্রয়োজন। কিন্তু মহামারি করোনার কারণে আমাদের ব্লাডব্যাংক প্রায় শূন্য।

সংঘর্ষে যান দুটি টুকরো টুকরো হয়ে গেছে। বাসের সামনে থেকে শেষপ্রান্ত পর্যন্ত ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে।

ধ্বংসস্তুপ থেকে আটকে পড়াদের উদ্ধারে ঘটনাস্থলে রয়েছে উদ্ধারকারী দল। তাগুয়াই সাও পাওলো রাজ্যের পশ্চিমে অবিস্থিত। ব্রাজিলের সর্ববৃহৎ শহর এবং বাণিজ্যিক রাজধানী এটি।

সাও পাওলোর গভর্নর জোও ডোরিয়া বলেন, ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবার, আত্মীয়-স্বজন এবং বন্ধুবান্ধবের প্রতি সমাবেদনা জ্ঞাপন করছি।

স্থানীয় গণমাধ্যম জানায়, বাসে ৫৩ জন যাত্রী ছিল। ট্রাকের চালক জীবিত আছে বলেও জানানো হয়।

ব্রাজিলে সড়ক দুর্ঘটনা নিয়মিত ট্র্যাজেডি। গেলো বছর দেশটিতে ৫ হাজার ৩৩২ জন সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়।

Previous articleউঠানে বই পড়ছিল কিশোর, হঠাৎ গুলি কেড়ে নিল প্রাণ
Next articleসব রেকর্ড ভেঙে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।