বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিকমালয়েশিয়ায় ফের লকডাউন

মালয়েশিয়ায় ফের লকডাউন

বাংলাদেশ ডেস্ক: মালয়েশিয়ায় করোনার তৃতীয় ঢেউয়ের পরিস্থিতি মোকাবিলায় আবারও ২ সপ্তাহের জন্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়েছে। এর আগে দেশটির ৬টি রাজ্য-কুয়ালালামপুর, পেনাং, সেলাঙ্গর, মেলাকা, জহুর ও সাবাহ প্রদেশে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা দেওয়া হয়। ১৩ জানুয়ারি থেকে কার্যকর হওয়া অর্ডার ২৬ জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ২২ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটির কেদাহ, পেরাক, নেগারি সেম্বিলান, পাহাং, তেরেঙ্গানু ও পারলিস প্রদেশে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে।

তবে, মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের অধীনে থাকা এলাকার রেস্টুরেন্টগুলোকে আগামীকাল থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব এক সংবাদ সম্মেলনে জানান, দেশটির বিভিন্ন প্রদেশে রেড জোন থাকায় এ লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ১২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭২ হাজার ৫৪৯ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬৪২ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৩০ হাজার ১৫২ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments