বাংলাদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওষুধ তৈরি প্রতিষ্ঠান ফাইজার ইসরাইলের টিকার চালান আটকে দিয়েছে। টাকা পরিশোধ না করায় প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে আরব নিউজ।

ওই প্রতিবেদনে বলা হয়, ইসরাইল ফাইজারের কাছ থেকে কেনা প্রথম এক কোটি ডোজের মূল্য পরিশোধ করেছে। কিন্তু পরের চালানগুলোর টাকা এখনও পরিশোধ করেনি। যে কারণে ফাইজার আপাতত টিকা পাঠাতে অস্বীকার করেছে।

টিকা দেওয়ার দিক থেকে বিশ্বে প্রথম স্থানে আছে ইসরাইল। ইতোমধ্যে দেশটির ৯৩ লাখ অধিবাসীর প্রায় অর্ধেকেরও বেশি মানুষকে করোনার টিকার প্রথম ডোজ দেওয়ার কাজ শেষ।

তবে বরাবরের মতোই টিকা দেওয়ার ক্ষেত্রেও ফিলিস্তিনিদের বাধা দিচ্ছে ইহুদিবাদী দেশটি। পশ্চিমতীর, জেরুজালেম ও গাজায় করোনার টিকা প্রবেশ করতে দিচ্ছে না ইসরাইল।

গাজায় এ পর্যন্ত ৬৫ হাজার ফিলিস্তিনি করোনায় আক্রান্ত। সেখানে এ পর্যন্ত মারা গেছে ৬০০ এর বেশি মানুষ। পশ্চিমতীরে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ফিলিস্তিনি এবং মারা গেছে ২ হাজার।

Previous articleকাল থেকে সিটির ভেতরে গণপরিবহন চলবে
Next articleটিকা চেয়ে ঢাকার দেওয়া চিঠির জবাব দেয়নি সেরাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।