বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকইয়েমেনে সৌদির বিমান হামলা, ইরানি সামরিক বিশেষজ্ঞসহ নিহত ৯

ইয়েমেনে সৌদির বিমান হামলা, ইরানি সামরিক বিশেষজ্ঞসহ নিহত ৯

বাংলাদেশ ডেস্ক: ইয়েমেনে হুতি বিদ্রোহীদের ঘাঁটিতে সৌদি আরবের বিমান হামলায় এক ইরানি সামরিক বিশেষজ্ঞসহ ৯ জন নিহত হয়েছেন।

শনিবারের ওই হামলার ঘটনা নিশ্চিত করেছেন ইয়েমেনের একজন মন্ত্রী। দেশটির মারিব প্রদেশের সিরওয়াহ জেলায় হুতির একটি ঘাঁটি টার্গেট করে ওই হামলা হয় বলে টুইটারে জানান তথ্যমন্ত্রী মোয়াম্মার আল-ইরিয়ানি। তিনি বলেন, ইরানি সামরিক বিশেষজ্ঞ হায়দার সেরজান এবং আরও ৯ জন ওই হামলায় নিহত হয়েছেন। তবে বাকি নিহতরা কোন দেশের তা উল্লেখ করেননি তিনি।

মিডল ইস্ট মনিটরের খবরে জানানো হয়েছে, ইরান থেকে বিশেষজ্ঞরা ইয়েমেনে যান মূলত হুতিদের প্রশিক্ষণ দিতে। এই হুতিরা ইরানি প্রশিক্ষণ ও অস্ত্র ব্যবহার করে সৌদি আরবের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে। নিহত হায়দারও হুতি সদস্যদের প্রশিক্ষণ দিতে ইয়েমেনে গিয়েছিলেন। এর আগে তার স্থানে ছিল হিজবুল্লাহ নেতা মুস্তাফা আল-ঘারাওয়ি।

সৌদি হামলায় গত মে মাসে তিনি নিহত হন। এরপরই তার স্থানে নিয়োগ দেয়া হয় এই ইরানিকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments