বাংলাদেশ ডেস্ক: প্রত্যেক শিক্ষকেরই পড়ানোর নিজস্ব কিছু কায়দা বা পদ্ধতি থাকে। তাঁর পড়ানো যাতে শিক্ষার্থীদের কাছে আকর্ষণীয় হয় সেই চেষ্টাই করেন তিনি। বিশেষ করে সেটা যদি অনলাইন ক্লাস হয়। কারণ সেখানে শিক্ষার্থীদের আগ্রহ ধরে রাখাটাই প্রধান বিষয়। তবে তাইওয়ানে চাংঘসু নামের এক শিক্ষক যা করেছেন, তা সবকিছুকে ছাপিয়ে গেছে।

কারণ, তিনি শিক্ষার্থীদের অঙ্ক শেখান পর্নগ্রাফি ওয়েবসাইটে। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি! এখন পর্যন্ত তিনি প্রায় ২০০ ভিডিও শেয়ার করেছেন।

চাংঘসু গণিত বিষয়ে স্নাতকোত্তর পাশ করেছেন। বর্তমানে অনলাইনে ক্লাস নেন এবং ১৫ বছর ধরে তাইওয়ানের একটি স্কুলেও পড়ান। প্রথমে ইউটিউবে নিজের অঙ্কের ক্লাসের ভিডিও আপলোড করতেন তিনি। পরে আরও বড় সংখ্যাক দর্শকের কাছে পৌঁছোনর জন্য পর্নহাবে অঙ্কের ক্লাসের ভিডিও আপলোড করতে শুরু করেন।

এই অদ্ভুত সিদ্ধান্তের কারণ হিসেবে তিনি একটি সংবাদ মাধ্যমকে জানান, বহু সংখ্যক মানুষ পর্ন ওয়েবসাইটে ভিডিও দেখেন। তাদের কাছে পৌঁছানোর জন্যই এই সিদ্ধান্ত।

কেবল পর্নহাব নয়, চাংঘসু অন্যান্য পর্ন সাইটেও নিজের অঙ্কের ক্লাসের ভিডিও আপলোড করে থাকেন।

চাংঘসু বলেন, “পর্নহাবে আমার ভিডিও দেখতে পাওয়া যায়। কেউ চাইলে আমার অঙ্ক ক্লাসের ভিডিও কিনতেও পারেন।” বছরে প্রায় ৭৫ লক্ষ তাইওয়ান ডলার ( প্রায় সোয়া ২ কোটি টাকা) আয় করেন এই অঙ্কের শিক্ষক।

Previous articleচাঁপাইনবাবগঞ্জ সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ১ হাজার পিস ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার
Next articleউল্লাপাড়ায় চোরের খোজে বাটি চালান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।