বাংলাদেশ ডেস্ক: ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় ৯৫ হাউছি বিদ্রোহী নিহত হয়েছেন। ইয়েমেনের উত্তরাঞ্চলের তেল-গ্যাস সমৃদ্ধ মারিব শহরের কাছে চালানো এ হামলায় প্রাণহানির এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে আরব নিউজ।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট এক বিবৃতিতে জানিয়েছে, ইয়েমেনের উত্তরাঞ্চলের মারিব শহরের পার্শ্ববর্তী আল-জুবা ও আল-কাসারা নামের দু’জেলায় হাউছি বিদ্রোহীদের অবস্থানে বিমান হামলার মাধ্যমে ২২ স্থানে সামরিক অভিযান চলানো হয়।

এসব হামলায় ৯৫ হাউছি বিদ্রোহী নিহত ও ১১ সামরিক যান ধ্বংস হয়। ওই দু’জেলা মারিব শহর থেকে যথাক্রমে ৫০ কি.মি. ও ৩০ কি.মি. দূরে অবস্থিত।

সৌদি জোটের দাবি, গত ১১ অক্টোবর থেকে মারিব ও এর আশপাশের অঞ্চলে চালানো বিমান হামলায় প্রায় দু’হাজার হাউছি বিদ্রোহীকে হত্যা করা হয়েছে। তবে ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীরা সৌদি জোটের এমন দাবিকে অস্বীকার করেছে।

সূত্র : আরব নিউজ

Previous articleমেসের বাথরুম থেকে ডুয়েট শিক্ষার্থীর লাশ উদ্ধার
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।