মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি

যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে ‘চোর’ সন্দেহে পরপর ৯ গুলি

বাংলাদেশ প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের টাকসনে হুইলচেয়ার আবদ্ধ এক বৃদ্ধকে গুলি করে হত্যা করেছেন এক মার্কিন পুলিশ কর্মকর্তা। চোর সন্দেহে ওই বৃদ্ধকে পরপর নয়বার গুলি করা হয়।

বুধবার মার্কিন সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়, অ্যারিজোনা পুলিশ বিভাগের সদস্য রায়ান রেমিংটন অফ-ডিউটিতে থাকা কালে টাসকনের ওয়ালমার্টের নিরাপত্তা রক্ষী হিসেবে কাজ করতেন।

সোমবার রাতে ওয়ালমার্টে নির্ধারিত দায়িত্ব পালন করছিলেন তিনি। ওই সময় ওয়ালমার্ট থেকে বের হওয়ার সময় ৬১ বছর বয়সী হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধ রিচার্ড লি রিচার্ডসকে চোর সন্দেহে গুলি করেন রেমিংটন।

আরিজোনা পুলিশ ইতোমধ্যেই রায়ান রেমিংটনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা যায়, রেমিংটন হুইলচেয়ারে বসা রিচার্ডকে পেছন থেকে গুলি করছেন।

এদিকে রেমিংটনের আইনজীবী জানিয়েছেন, সিসিটিভির ফুটেজে পুরো ঘটনা দেখা যায়নি।

আদালতে এক বিবৃতিতে রেমিংটন জানিয়েছেন, ওয়ালমার্টের এক কর্মীর সাহায্যের আবেদনে তিনি সেখানে যান। সেখানে হুইলচেয়ার থাকা রিচার্ডকে দোকান থেকে এক টুলবক্স নিয়ে যাওয়ার সময় তার কাছে রশিদ চান তিনি। ওই সময় রিচার্ড ছুরি বের করে তাকে শাসালে রেমিংটন গুলি করেন।

ঘটনার পরিপ্রেক্ষিতে টাকসন পুলিশ প্রধান ক্রিস ম্যাগনাস এক বিবৃতিতে বলেন, ‘এই ঘটনায় তার (রেমিংটনের) প্রাণঘাতী বল প্রয়োগ ডিপার্টমেন্টের নীতির সুস্পষ্ট লঙ্ঘন। এটা আমাদের ডিপার্টমেন্টের প্রশিক্ষণের একাধিক দিককে সরাসরি লঙ্ঘন করে।’

টাকসনের মেয়র রেজিনা রোমেরো এক বিবৃতিতে বলেছেন, রেমিংটনের পদক্ষেপগুলি ‘অসংবেদনশীল এবং অমার্জনীয়’।

সূত্র : সিএনএন ও হিন্দুস্তান টাইমস

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments