শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিককাবা চত্বরে ৭০ বছর কুরআন শিক্ষাদানকারী শায়খের ইন্তেকাল

কাবা চত্বরে ৭০ বছর কুরআন শিক্ষাদানকারী শায়খের ইন্তেকাল

বাংলাদেশ ডেস্ক: পবিত্র কাবার চত্বরে জীবনের প্রায় ৭০টি বছর ‍কুরআন শিক্ষাদানকারী বর্ষীয়ান আলেম শায়খ আবু জাকারিয়্যা ইয়াহইয়া আল-মাক্কি ইন্তেকাল করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে তার ইন্তেকাল হয়।

হারামাইন জেনারেল প্রেসিডেন্সির তরফ থেকে শায়খের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সংবাদমাধ্যম আলআরাবিয়ায় জানানো হয়, বৈশ্বিক মহামারীর সময়েও তিনি সপ্তাহের সাত দিনই মসজিদুল হারামে কুরআনের দরস দিতেন। সাধারণ অসুস্থতা তাকে কুরআনের ক্লাস ও ওয়াজ থেকে বিরত রাখতে পারেনি। কুরআনের শিক্ষার্থী গঠনে তার অসামান্য অবদান রয়েছে। গত ৭০ বছরে কুরআনের বাণী প্রচারের মাধ্যমে আল্লাহ তাকে অনেক সম্মান দান করেছেন।

কাবার চত্বরে শায়খ আবু জাকারিয়্যা ইয়াহইয়া আল-মাক্কির দরস থেকে বিশ্বের নানা প্রান্তের মানুষ কুরআনের শিক্ষা গ্রহণ করে উপকৃত হয়েছেন।

পবিত্র মক্কা মুকাররমায় তার জন্ম। মসজিদুল হারামের বরেণ্য ওস্তাদদের কাছ থেকে দ্বীনের শিক্ষা নেন এবং গ্রাজুয়েশন সম্পন্ন করেন দারুল হাদীস আলখাইরিয়্যাহ থেকে।

দারুল হাদীসেই তার শিক্ষকতা জীবনের শুরু। ১৩৭৭ থেকে ১৩৯০ হিজরী পর্যন্ত এখানে সুনামের সাথে শিক্ষকতা করেন। পরে শায়খ আব্দুল্লাহ বিন হুমাইদের অনুরোধে মক্কা শরীফের শিক্ষক হিসেবে যোগদান করেন।

সূত্র : আলআরাবিয়া

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments