বাংলাদেশ ডেস্ক: রাশিয়ার ভয়াবহ হামলার মধ্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা নেতাদের দোষারোপ শুরু করে দিয়েছেন। এছাড়া তিনি ইউরোপীয় দেশগুলোর জনগণকে ইউক্রেনের জন্য বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন। যাতে করে ওই ইউরোপীয় নেতারা প্রচণ্ড জনবিক্ষোভের চাপে পড়ে ইউক্রেনকে সাহায্য করতে বাধ্য হন। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে বিবিসি।

ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থিত দেশটির প্রেসিডেন্টের কার্যলয় থেকে ভলোদিমির জেলেনস্কি তার পশ্চিমা মিত্রদের দোষারোপ শুরু করে দিয়েছেন। সামরিক পোশাক পরা ভলোদিমির জেলেনস্কির অভিযোগ, রাশিয়ার আক্রমণ প্রতিহত করার জন্য পশ্চিমাদেশগুলো কোনো পদক্ষেপ নিচ্ছে না। তারা রাশিয়ার সামরিক অভিযানে বাধাও দেয়নি।

তিনি বলেন, ইউক্রেনকে আক্রমণ করার ক্ষেত্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মতো ট্যাঙ্ক বহর ও বিমান হামলার কৌশল অবলম্বন করছে রাশিয়া। অনেক আগে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ইউরোপ এমন হামলা প্রত্যক্ষ করেছে। এটা একটি নজিরবিহীন সামরিক হামলা। ২০২২ সালে এসে আমাদেরকে ৭৫ বছর আগের দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার যুদ্ধের চিত্র দেখতে হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, যদি পশ্চিমা নেতারা দ্রুত পদক্ষেপ নেন তাহলে এখনো রাশিয়ার আগ্রাসন ঠেকিয়ে রাখা সম্ভব। এ সময় তিনি ইউরোপীয় দেশগুলোর জনগণকে ইউক্রেনের জন্য বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন। যাতে করে ওই ইউরোপীয় নেতারা প্রচণ্ড জনবিক্ষোভের চাপে পড়ে ইউক্রেনকে সাহায্য করতে বাধ্য হন।

এ বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, আমি নিশ্চিত যে ইউরোপের সকল দেশ (ইউক্রেনের ওপর) রাশিয়ার আগ্রাসনকে কাছ থেকে দেখছেন। আপনারা কিভাবে নিজের দেশকে রক্ষা করবেন যখন আপনারা ইউক্রেনকে সাহায্য করতে দেরি করছেন।

সূত্র : বিবিসি

Previous articleগ্রাহকের ৪ কোটি টাকা আত্মসাৎ করে ‘ড্রিম শপ লিঃ’ কোম্পানি উধাও
Next articleছাত্রলীগ নেতাকে করা হয় ছাত্রদল সভাপতি, মুলাদীতে বিবাহিত-অছাত্রদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।