বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে বিবাহিত, অছাত্র ও ভিন্ন দল থেকে আগতদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ উঠেছে। ইউনিয়ন সম্মেলন না করে ব্যাপক অনিয়মের মাধ্যমে উপজেলার ইউনিয়ন ছাত্রদলের পকেট কমিটি গঠন করা হয়েছে বলে দাবী করেছেন তৃণমূল ছাত্রদল নেতাকর্মীরা। কয়েক ইউনিয়নে আর্থিক লেনদেনেরও অভিযোগ রয়েছে।

অনিয়মের অভিযোগে ইতিমধ্যে বাটামারা ও সফিপুর ইউনিয়ন ছাত্রদল কমিটি বাতিল করেছেন জেলা ছাত্রদল নেতৃবৃন্দ। এছাড়া গাছুয়া ইউনিয়নের ছাত্রদলের সভাপতিকে অব্যহতি দেওয়া হয়েছে। একই অনিয়ম থাকায় অন্যান্য ইউনিয়ন কমিটিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ছাত্রদল নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। কমিটি গঠনে অনিয়মের অভিযোগ ওঠায় বিএনপির জ্যেষ্ঠ নেতারাও বিব্রত হয়ে পড়েছে। জানা গেছে, প্রায় দেরযুগ পরে গত ১৯ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত ৭টি ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি প্রকাশ করা হয়। এর পরই ছাত্রদল নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠতে শুরু করে। উপজেলার কয়েকজন সাবেক ছাত্রদল নেতার যোগসাজশে আহ্বায়ক মহিউদ্দীন ঢালী ও সদস্য সচিব জুলফিকার আহমেদ বিল্লাল অনিয়মের মাধ্যমে কমিটি গঠন করেছেন বলে জানান ইউনিয়ন ছাত্রদল নেতাকর্মীরা।

সফিপুর ইউনিয়নে আওলাদ হোসেন রনিকে ছাত্রদলের সভাপতি করা হয়েছে। কিন্তু তিনি শরীয়তপুরের সরকারি শামছুর রহমান কলেজ ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। গাছুয়া ইউনিয়নে জহিরুল ইসলাম দিপুকে সভাপতি ও মোঃ সুজনকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি করা হয়। কিন্তু তারা দুজনেই বিবাহিত, ছাত্রত্ব নেই কারও। চরকালেখান ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ফয়সাল হোসেন এবং সহসভাপতি নাজমুল হোসেন বিবাহিত এবং লেখাপড়া করেন না। তাদের দিয়ে কমিটি গঠন করে উপজেলা ছাত্রদল নেতারা অনিয়ম করেছেন বলে জানান ওই ইউনিয়ন ছাত্রদল নেতাকর্মীরা।

নাজিপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি আরাফাত রহমান বলেন, ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠনে মোটা অঙ্কের টাকা লেনদেন করা হয়েছে। সাধারণ সম্পাদক পদের জন্য ২০ হাজার টাকা দাবি করেছিলেন উপজেলা নেতারা। টাকা দিতে না পারায় সহসভাপতি পদে রাখা হয়েছে। ছাত্রত্ব না থাকা সত্ত্বেও ইমরান নামের একজনকে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি পদে বসানো হয়েছে। বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু বলেন, মুলাদী উপজেলায় ছাত্রদলের ইউনিয়ন কমিটি গঠনে অনিয়মের প্রমাণ থাকায় বাটামারা ও সফিপুর ইউনিয়ন কমিটি বাতিল করা হয়েছে। অন্যান্য ইউনিয়ন কমিটির বিরুদ্ধে প্রমাণ পেলে বাতিল করা হবে। এছাড়া উপজেলা ছাত্রদল আহ্বায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleপশ্চিমাদের দোষারোপ করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি
Next articleলক্ষ্মীপুরে মাসব্যাপী পুনাক শিল্প-পণ্য মেলা শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।