শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিকইসলাম নিয়ে প্রোপাগান্ডার কারণ জানতে গিয়েই মুসলিম তিনি

ইসলাম নিয়ে প্রোপাগান্ডার কারণ জানতে গিয়েই মুসলিম তিনি

বাংলাদেশ ডেস্ক: কন্নড়, তামিল ও তেলেগু; তিনটি ভাষায় একাধিক সফল সিনেমায় অভিনয় করেছেন। সিনেপাড়ায় সঞ্জনা গুলরানী হিসেবে প্রসিদ্ধ পেলেও তার আসল নাম অর্চনা মনোহর গুলরানী। তবে তিনি এখন আর এই নামের কোনোটির মাধ্যমেই নিজের পরিচয় দেন না। কারণ, প্রায় চার বছর আগে তিনি ইসলাম গ্রহণ করেছেন। মুসলিম হওয়ার পর নিজের নতুন নাম দিয়েছেন মিস মাহিরা। কিন্তু সিনেমার ‘রঙিন’ দুনিয়া ছেড়ে কেন তিনি ইসলাম গ্রহণ করলেন, তা জানালেন মাহিরা নিজেই।

‘আমি গত দশ বছর আগ থেকে ভারতে ইসলাম ধর্মকে নিয়ে অসংখ্য ঘটনা প্রত্যক্ষ করছি। দেশে ইসলাম সম্পর্কে প্রোপাগান্ডা ও মিথ্যাচার আমার মধ্যে ধর্মটি নিয়ে জানাশোনার আগ্রহ সৃষ্টি হয়। তারপর আমি ইসলামের ওপর ব্যাপক পড়াশোনা করি। একইসাথে ইসলাম পরিপালনকারী মুসলিমদের সাথে নিজের অভিজ্ঞতা আদান-প্রদানও করি। এর মাধ্যমেই আমার দৃঢ় বিশ্বাস জন্মে যে, ইসলামই প্রকৃত ও সত্য ধর্ম।’ বলছিলেন মাহিরা।

তার ভাষ্য, ‘আমি ইসলামের নীতিমালার প্রতি পূর্ণ বিশ্বাস রাখি এবং পরিপূর্ণরূপে ইসলামের ওপর জীবনযাপন করতে চাই, যাতে আমার জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য অর্জিত হয়।’

মাহিরা কারো চাপে নয়; বরং সম্পূর্ণ নিজের ইচ্ছেমতো ও সজ্ঞানে ইসলামে দীক্ষিত হয়েছেন এবং নিজের নতুন নাম নির্ধারণ করেছেন মাহিরা। ইসলামকে মোহাব্বত করেন ও ভালোবাসেন বলেও তিনি জানান।

২০১৮ সালের অক্টোবরে ইসলামে প্রবেশ করলেও আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন ২০২০ সালের সেপ্টেম্বরে। কিছু অনিবার্য কারণে শুরুতে মুসলিম হওয়ার বিষয়টি কাউকে জানাতে চাননি তিনি। কর্নাটক শরঈ আদালত থেকে নিজের ইসলাম গ্রহণের একটি সত্যায়নপত্রও করে নিয়েছেন মাহিরা। প্রদেশটির রাজধানী ব্যাঙ্গালোরের দারুল উলুম শাহ ওয়ালিউল্লাহ মাদরাসা থেকে মাওলানা যায়নুল আবেদীনের মাধ্যমে তিনি ইসলাম গ্রহণ করেন।

-২০২০ সালের ২৩ সেপ্টেম্বর ডেইলি জংয়ে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে বেলায়েত হুসাইনের অনুবাদ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments