বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিক'রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে সিরিয়া থেকে ১ হাজার ভাড়াটে সৈন্য'

‘রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে সিরিয়া থেকে ১ হাজার ভাড়াটে সৈন্য’

বাংলাদেশ ডেস্ক: ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, রাশিয়া ইউক্রেনে যুদ্ধ করার জন্য দেশটিতে সিরিয়া থেকে এক হাজার ভাড়াটে সৈন্য এনেছে। শুক্রবার ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফের পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘যুদ্ধে প্রচণ্ড ক্ষতির শিকার হওয়া রাশিয়ার দখলদাররা (সিরিয়ার) বাশার আল-আসাদ প্রশাসন থেকে এবং (লেবাননের) হিজবুল্লাহর কথিত সেনাবাহিনী থেকে ভাড়াটে সৈন্য সংগ্রহ করছে।’

এদিকে ভাড়ায় রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে আসা সৈন্যদের ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘এটি আপনাদের জীবনের জঘন্যতম সিদ্ধান্ত হবে।’

শুক্রবার নিজের টেলিগ্রাম একাউন্টে এক ভিডিও বার্তায় এই কথা বলেন তিনি।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘অর্থের বিনিময়ে স্বল্পকালীন জীবনের চেয়ে দীর্ঘজীবন উত্তম।’

গত ১৭ ফেব্রুয়ারি থেকে পূর্ব ইউক্রেনের রুশপন্থী বিদ্রোহী ও সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর জেরে ২১ ফেব্রুয়ারি বিদ্রোহীদের দুই রাষ্ট্র ‘দোনেৎস্ক পিপলস রিপাবলিক’ ও ‘লুহানস্ক পিপলস রিপাবলিক’কে স্বীকৃতি দিয়ে শান্তি রক্ষায় ওই অঞ্চলে সৈন্য পাঠায় রাশিয়া।

পরে ২৪ ফেব্রুয়ারি রুশপন্থী বিদ্রোহীদের সহায়তার লক্ষ্যে রুশ স্থল, নৌ ও বিমান বাহিনীকে ইউক্রেনে পূর্ণমাত্রার অভিযানের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনকে পুতিন ‘বিশেষ সামরিক অভিযান’ হিসেবে বর্ণনা করছেন। ইউক্রেনকে ‘বেসামরিকীকরণ’ ও ‘নাৎসিমুক্ত’ করার জন্যই তিনি এই অভিযান চালিয়েছেন বলে দাবি করছেন।

সূত্র : আনাদোলু এজেন্সি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments