বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকতায়েফে গোলাপের সৌরভে ভিন্নরকম ইফতার

তায়েফে গোলাপের সৌরভে ভিন্নরকম ইফতার

বাংলাদেশ ডেস্ক: সৌদি আরব শুষ্ক মরুর দেশ হলেও তায়েফ এলাকা সবুজাভ প্রকৃতির জন্য প্রসিদ্ধ। এখানে সবুজপ্রাণ উপত্যকা ও গোলাপ বাগানের সুনাম জগতজুড়ে। শুধু সৌদিয়ানরাই নয়; যারা দেশটিতে বেড়াতে আসেন তারা প্রকৃতির সাথে সময় কাটাতে কিছুক্ষণ হলেও তায়েফের জন্য বরাদ্দ রাখেন।

রমজান এলে তায়েফের আলহুদা, আশশিফা এলাকার উপত্যকা ও গোলাপ বাগানগুলো প্রকৃতিপ্রেমীদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

সৌদির সরকারি সংবাদ সংস্থা এসপিএর তথ্যমতে, এখন গোলাপ ফুল তোলার শেষ মৌসুম চলছে। তাই রমজান উপলক্ষে গোলাপ ও প্রকৃতিপ্রেমীরা সময়টাকে ভরপুর উপভোগের চেষ্টা করছেন।

তারা গোলাপ বাগানের মধ্যে কিংবা বাগানের সামনে খোলা জায়গায় ইফতারের দস্তরখান সাজাচ্ছেন। তায়েফের মনোরোম বায়ু ও গোলাপের সৌরভের মাঝে বসে ইফতার করছেন তারা।

তায়েফের স্থানীয়রা জানান, বংশ পরম্পরায় তাদের মাঝে এই রীতি চলে আসছে, ইফতারের সময় তারা ঘর ছেড়ে বের হয়ে গোলাপ বাগানে ইফতারের পসরা সাজান এবং এখানেই ফুলের সুবাসে বিমোহিত হন আর ইফতার সারেন।

ইফতারের সময় তায়েফের মৃদৃমন্দ বায়ু তাদের কাছে বেশ লাগে। ইফতারের সময় আগমনের সাথে সাথে সূর্য যখন ম্রিয়মান হতে শুরু করে, তখন থেকেই এক মুগ্ধকর পরিবেশের অবতারণা হয়। এই পরিবেশে ইফতার করলে তায়েফবাসীর সারা দিনের ক্লান্তি দূর হয়ে যায়। ক্ষুধা-পিপাসার কোনো কষ্টই আর অনুভূত হয় না।

তায়েফে অসংখ্য গোলাপ বাগান। মৌসুমে গোলাপের সৌরভে চারিদিক সুরভিত হয়ে ওঠে।

সূত্র : উর্দু নিউজ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments