ইরফানুল ইসলাম,ইউএই: পবিত্র রমজান মাসে সারা বিশ্বের ৫০টি দেশের ১০০ কোটি দুস্থ মানুষকে খাদ্য সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ সংযুক্ত আরব আমিরাত।

খাদ্য বিতরন উপলক্ষ্যে প্রথম রোজার ‘ওয়ান বিলিয়ন মিল’ নামে একটি প্রকল্প উদ্বোধন করা হয়েছে। আমিরাতের স্থানীয় সময় শনিবার দেশটির ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম ওই প্রকল্পের উদ্বোধন করেন।

দুবাইয়ের শাসক ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম এক টুইটবার্তায় বলেন, “আমরা আজ ওয়ান বিলিয়ন মিলস ক্যাম্পেইন শুরু করছি। এটি বিশ্বের ৫০টি দেশের ক্ষুধা মোকাবিলায় সবচেয়ে বড় খাদ্য অভিযান। রমজান একটি পবিত্র মাস যেখানে আমরা ৮০০ মিলিয়ন ক্ষুধার্ত মানুষের সঙ্গে সহানুভূতি এবং সংহতি প্রচার করি।”

ক্ষুধা ও দারিদ্র্যের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে এটাই হবে বিশ্বের এ যাবৎকালের সবচেয়ে বড় উদ্যোগ উল্লেখ করে সংযুক্ত আরবে আমিরাতের ভাইস প্রেসিডেন্ট আরও বলেন, “প্রতিদিন বিশ্বের প্রায় ৮০ কোটি মানুষ না খেয়ে ঘুমাতে যান। এই উদ্যোগের মাধ্যমে আমরা সেই সব মানুষের দুঃখ ভাগাভাগি করে নেব।”

Previous articleচাঁপাইনবাবগঞ্জে পদ্মায় গোসল করতে নেমে কিশোরীর মৃত্যু
Next articleসুবর্ণচরে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।