বাংলাদেশ ডেস্ক: পাকিস্তানের সদ্য-ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার লাহোরে তার দলের জনসভায় নেতা-কর্মীদের বড় আন্দোলনের প্রস্তুতি নেয়ার ডাক দিয়েছেন। তিনি রাজধানী ইসলামাবাদের জনসভায় নেতা-কর্মীসহ সাধারণ জনগণকে ব্যাপকভাবে উপস্থিত হওয়ারও আহ্বান জানান।

বৃহস্পতিবার রাতে লাহোর শহরে তেহরিক-ই-ইনসাফ পার্টি আয়োজিত এক বিশাল জনসভায় তিনি এ আহ্বান জানান।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সমালোচনা করে সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, বিদেশীদের সঙ্গে যোগসাজশ করে এই সরকার ক্ষমতায় এসেছে। বিদেশী ষড়যন্ত্রে ক্ষমতায় আসা এই সরকারকে কখনই বৈধ সরকার হিসেবে স্বীকৃতি দেবে না তার দল।

এক ঘণ্টারও বেশি সময় ধরে দেয়া ভাষণে ইমরান খান বলেন, তার প্রতিদ্বন্দ্বীরা যদি ভাবতে থাকেন যে, লাহোর সমাবেশের পর কী ঘটবে, তাহলে তাদের কাছে তার বার্তা হলো- পিটিআইয়ের আন্দোলন সবে শুরু হয়েছে।

লাহোরের এ জনসভায় বিপুল লোকসমাগমের মধ্য দিয়ে আরো একবার দলের শক্তি প্রদর্শন করলেন সাবেক এই ক্রিকেট তারকা। পিটিআইয়ের বহুল আলোচিত এই সমাবেশে লাহোরের গ্রেটার ইকবাল পার্কে নারী-পুরুষ, শিশু, বয়োজ্যেষ্ঠসহ হাজারো মানুষ অংশ নেন। তারা স্লোগানে স্লোগানে ইমরান খানের প্রতি সমর্থন জানান। বিদেশি প্রভুদের ছড়ি ঘোরানোর প্রতিবাদ জানান তিনি। সার্বভৌমত্ব ও আত্মসম্মানবোধের প্রতি সমর্থন জানান।

পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন হস্তক্ষেপ বিশেষ করে চীন ও রাশিয়ার সঙ্গে ইসলামাবাদের ঘনিষ্ঠতা ওয়াশিংটনের মেনে নিতে না পারার কথা উল্লেখ করেন ইমরান খান।

তিনি বলেন, ‘যখনই আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়া সফরের ঘোষণা দিলাম, তখনই সাম্রাজ্যবাদী শক্তিগুলোর প্রতিবাদ শুরু হয়ে গেল।’

ইমরান বলেন, ‘পাকিস্তানের নির্বাচন কমিশন এখন ইমরান খান ও তার দল তেহরিক-ই-ইনসাফকে পরবর্তী পার্লামেন্ট নির্বাচনে অযোগ্য ঘোষণার পাঁয়তারা করছে।’

তিনি বলেন, শুধু পিটিআই নেতাদের নয়, সব পাকিস্তানিকেই সমাবেশে অংশ নিতে আহ্বান জানাবেন তিনি। ইমরান খান আরো বলেন, গ্রামে, শহরে যে যেখানে থাকুন সবাই প্রস্তুত থাকুন। আপনারা অপেক্ষা করুন ইসলামাবাদে আসতে আমার ফোনকলের জন্য।

সদ্যসাবেক প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলেন, আমি কোনো সংঘর্ষ চাই না। আমরা আমাদের দেশের ক্ষতি করবো না, তবে এই আমদানি করা সরকার আমরা চাই না। আন্দোলন ফলপ্রসূ হওয়ার আশাবাদ ব্যক্ত করে ইমরান খান বলেন, শিগগির নির্বাচন দিতে হবে।

উল্লেখ্য, জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা ভোটে হেরে গত ৯ এপ্রিল ক্ষমতাচ্যুত হন ইমরান খান।

Previous articleপ্রতিবছরই করোনা টিকা দেয়ার প্রস্তুতি রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
Next articleচাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৯ বিজিবি’র অভিযানে ফেনসিডিলসহ আটক ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।