শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকবিলাওয়ালকে আমন্ত্রণ জানালো যুক্তরাষ্ট্র

বিলাওয়ালকে আমন্ত্রণ জানালো যুক্তরাষ্ট্র

বাংলাদেশ প্রতিবেদক: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন, বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা বিষয়ক অধিবেশনে বিলাওয়াল ভুট্টো-জারদারিকে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা নিউজ ইন্টারন্যাশনাল।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ মাসে যুক্তরাষ্ট্রে বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা নিয়ে অনুষ্ঠিত এক অধিবেশনে বিলাওয়াল ভুট্টো-জারদারিকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। শুক্রবার এক ফোনকলের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে পাকিস্তানের এ নতুন পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়।

প্রথমবারের মতো হওয়া এ ফোনালাপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে বিলাওয়ালকে অভিনন্দন জানানো হয় তার নতুন দায়িত্ব পাওয়ার জন্য। এ সময় আশা প্রকাশ করা হয় যে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী হবে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, ২০২২ সালের ১৮ মে তারিখে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা নিয়ে মন্ত্রী পর্যায়ে বৈঠক হবে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি ওই বৈঠকে অংশ নিবেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments