বাংলাদেশ প্রতিবেদক: নর্ড স্ট্রিম পাইপ লাইনের মাধ্যমে ইউরোপের বিভিন্ন দেশে গ্যাস সরবরাহ করার বিষয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে রাশিয়া।

রাশিয়ার প্রধান গ্যাস কোম্পানি গ্যাসপ্রম বুধবার থেকে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে এবং তিনদিন তা অব্যাহত থাকবে। কিন্তু শুক্রবার গ্যাসপ্রম নতুন করে জানিয়েছে যে, পাইপলাইনে প্রযুক্তিগত সমস্যার কারণে গ্যাস সরবরাহ বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে কত দিনের জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে এবং পাইপলাইনে কী ধরনের সমস্যা আছে তা বিস্তারিত কিছুই জানায়নি।

শুক্রবার এক বিবৃতিতে গ্যাসপ্রম বলেছে, পাইপলাইনে যুক্তিগত সমস্যার কারণে নর্ড স্টিমের মাধ্যমে গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ করা হয়েছে এবং সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে। পাইপ লাইনের মেরামতের কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত গ্যাস সরবরাহ শুরু করা যাবে না।

জি সেভেন যেদিন রাশিয়ার তেলের মূল্য নির্ধারণ করে দেয়ার ব্যাপারে কাজ করছে বলে ঘোষণা দিয়েছে সেই দিনই রাশিয়ার পক্ষ থেকে সরবরাহ বন্ধ করার মেয়াদ বাড়ানো হলো।

সম্প্রতি ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছিলেন, পাইপলাইনের মেরামত কাজ করার মতো প্রয়োজনীয় যন্ত্রাংশ নেই। এই মুহূর্তে একটি মাত্র টারবাইন চালু রয়েছে বলেও তিনি জানান।

সূত্র : পার্সটুডে

 

Previous articleজাতিসঙ্ঘ পুলিশ প্রধানের আথে আইজিপি’র ‘ফলপ্রসূ’ বৈঠক
Next articleপাবনায় বিদেশী শর্টগানসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।