বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিককুরআন প্রতিযোগিতায় প্রথম হলো হিন্দু শিশু পার্বতী (ভিডিও)

কুরআন প্রতিযোগিতায় প্রথম হলো হিন্দু শিশু পার্বতী (ভিডিও)

বাংলাদেশ ডেস্ক: পবিত্র কুরআন প্রতিযোগিতায় ছোট্ট শিশুর বিজয়ী হওয়া খুব অস্বাভাবিক কিছু নয়; বরং মাঝেমধ্যেই আমরা এরকম সুন্দর মুহূর্তের সাক্ষী হই। তবে এবারের খবরটা একটু ভিন্ন; একটু অনন্য। কারণ, এবার কুরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছে এক হিন্দু শিশু, নাম পার্বতী।

মঙ্গলবার মুসলিম মিরর ও আওয়াজ দ্য ভয়েজ জানিয়েছে, ভারতের কেরালা রাজ্যের কোঝিকোড়ে (কালিকট) অনুষ্ঠিত ‘থডনুর সাব-ডিস্ট্রিক্ট আর্টস ফেস্টিভ্যালে’ এই কীর্তি অর্জন করে পার্বতী।

পার্বতী রাজ্যের চিমারাথার এলপি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম নলেশ বুবি। তিনি কোঝিকোড়ে কর্মরত একজন আইটি প্রফেশনাল। আর তার মা দিনা প্রভা একজন ইংরেজি শিক্ষিকা।

পার্বতীর একটি যমজ বোন রয়েছে। সেও আরবিতে তার মতোই বেশ পারদর্শী। নাম পরওয়ানাহ।

তাদের বাবা-মা চেয়েছিলেন মেয়েরা নতুন কোনো ভাষা শিখুক- সেই চাওয়া থেকেই পার্বতী-পরওয়ানা আরবি ভাষা ও কুরআন পাঠের শিক্ষা নেয়।

পার্বতীর স্কুলশিক্ষকরা মনে করেন, তাদের আরবি শেখাটা এ কথার প্রমাণ করল যে, ভাষার কোনো ধর্ম নেই; বরং ভিন্ন ভাষা শিক্ষা গ্রহণে পরস্পরের মধ্যে মৈত্রী ও সম্পর্ক তৈরি করে এবং সভ্যতার মধ্যে সেতুবন্ধনের কাজ করে।

সূত্র : মুসলিম মিরর ও আওয়াজ দ্য ভয়েজ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments