মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকইউরোপের সবচেয়ে বড় গ্যাস স্টোরেজের উদ্বোধন করলেন এরদোগান

ইউরোপের সবচেয়ে বড় গ্যাস স্টোরেজের উদ্বোধন করলেন এরদোগান

বাংলাদেশ প্রতিবেদক: তুরস্কের ইস্তাম্বুলে উদ্বোধন করা হলো ইউরোপের সবচেয়ে বড় প্রাকৃতিক গ্যাস স্টোরেজ। দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এটি উদ্বোধন করেন।

শুক্রবার আলজাজিরা মুবাশির জানায়, ইস্তাম্বুলের উত্তরের শিলিভরিতে অবস্থিত এই স্টোরেজের ধারণক্ষমতা ৪.৬ বিলিয়ন কিউবিক মিটার।

স্টোরেজটি উদ্বোধনকালে তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘তার দেশ প্রাকৃতিক গ্যাসের বৈশ্বিক কেন্দ্র হতে চায় এবং খুব শিগগির তারা গ্যাসের একটি রেফারেন্স মূল্য নির্ধারণ করবে।’

এ সময় তিনি জানান, ইস্তাম্বুলের জনগণের জন্য প্রয়োজনীয় এক বছরের গ্যাস ধারণের সক্ষমতা আছে শুক্রবার চালু হওয়া এই স্টোরেজের।

দেশটির প্রাকৃতিক সম্পদ ও জ্বালানিমন্ত্রী জানান, তুরস্কে সাতটি আন্তর্জাতিক গ্যাস লাইন এবং দুটি গ্যাস স্টোরেজ রয়েছে। এর সংখ্যা আরো বাড়ানোর জন্য কাজ করছে সরকার। বিভিন্ন মিত্র দেশের সাথে এ নিয়ে আলোচনা চলছে। দ্রুত রোডম্যাপ প্রকাশ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments