শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeআন্তর্জাতিকমৃত্যুর ১২ দিন পর নির্বাচনে জিতলেন ভারতীয় নারী

মৃত্যুর ১২ দিন পর নির্বাচনে জিতলেন ভারতীয় নারী

বাংলাদেশ ডেস্ক: মৃত্যুর প্রায় দুই সপ্তাহ পার হয়ে যাওয়ার পর ভারতের একজন নারী উত্তর প্রদেশের স্থানীয় একটি নির্বাচনে জয়লাভ করেছেন। কর্তৃপক্ষ জানিয়েছেন, তার প্রতি শ্রদ্ধাবোধ থেকেই তার সমর্থকেরা নির্বাচনে তাকে ভোট দিয়েছেন।

এ মাসে হওয়া ভোটে মিউনিসিপ্যাল সিভিক বডি’র একটি পদে প্রায় ৪৪ শতাংশ ভোট পাওয়ার পর আশিয়া বাই নামক ওই নারীকে জয়ী ঘোষণা করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি।

৩০ বছর বয়সী ওই নারী প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দাঁড়িয়েছিলেন। কিন্তু ফুসফুস ও পেটের ইনফেকশনের কারণে তিনি অসুস্থ হয়ে নির্বাচনের কেবল ১২ দিন আগে মারা যান।

বাই’র স্বামী বিষয়টি নির্বাচন কর্মকর্তাদের জানান। কিন্তু মঙ্গলবার এএফপিকে জেলা কর্মকর্তা ভগবান শরণ বলেন, ব্যালট থেকে তার নাম সরানোর ব্যাপারে কোনো নিয়ম ছিল না।

‘একবার নির্বাচনী কাজ শুরু হলে সেটা থামানো বা স্থগিত করার কোনো উপায় নেই,’ শরণ বলেন।

মৃত্যুর আগে ভোটারদের মধ্যে জনপ্রিয় ছিলেন বাই। অনেক ভোটারই তাকে ভালোবেসে ও তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে তার মৃত্যুর পরেও তাকে ভোট দেয়ার সিদ্ধান্ত নেন।

‘আশিয়া সহজেই মানুষের সাথে বন্ধু হয়ে যেতে পারতেন। আর মানুষও তাকে দেয়া শপথ ভাঙতে চাননি। এজন্যই নির্বাচনে এমন ফলাফল দেখা গেল,’ মোহাম্মদ জাকির নামক স্থানীয় একজন বাসিন্দা দ্য টাইমস অব ইন্ডিয়াকে বলেন।

স্বামী মুনতাজিম কোরেশি বলেন, ‘নিজের শান্তপ্রকৃতির আচরণ দিয়েই বাই অন্যদের মন জয় করে নিয়েছেন।’

‘আমরা তাকে সম্মান জানাতে ভোট দিয়েছি,’ বলেছেন আরেক ভোটার আরিফ। সূত্র : ডন ও অন্যান্য

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments