বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকসেনেগালে বিরোধী দলীয় নেতার সাজা ঘোষণার পর সংঘর্ষে ৯ জন নিহত

সেনেগালে বিরোধী দলীয় নেতার সাজা ঘোষণার পর সংঘর্ষে ৯ জন নিহত

বাংলাদেশ ডেস্ক: সেনেগালে বিভিন্ন স্থানে সংঘর্ষে নয়জন নিহত হয়েছেন। দেশটির একটি আদালত দেশের প্রধান বিরোধী দলীয় নেতা উসমানি সোনকোকে দুই বছরের কারাদণ্ড দেয়ার পর সারাদেশে এ সংর্ঘষ ছড়িয়ে পড়ে।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপির।

প্রেসিডেন্ট ম্যাকি সলের প্রধান প্রতিপক্ষ সোনকোকে ‘যুব সমাজকে দুর্নীতিগ্রস্ত’ করার অভিযোগে নির্বাচনে অযোগ্য করতে পারে। আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করা থেকে সোনকোকে বিরত রাখতে তাকে এমন সাজা দেয়া হয় বলে ধারণা করা হচ্ছে।

তার বিরুদ্ধে করা এমন মামলা সেনেগালকে একেবারে বিভক্ত করেছে। এরফলে ব্যাপক সহিংসতার জন্ম দিয়েছে যা দেশের স্থিতিশীলতার ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

বৃহস্পতিবার রায় ঘোষণার পর পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়। রাজধানী ডাকারে অনেক বাস জ্বালিয়ে দেয়া হয় এবং আরো অনেক স্থানে বিশৃংখলার খবর পাওয়া যায়। জিগুইঞ্চর শহরেও সংঘর্ষ হয়। সেখানে সোনকো ২০২২ সাল থেকে মেয়রের দায়িত্ব পালন করে আসছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ডিওম জাতীয় টেলিভিশনকে বলেন, ‘আমরা দুঃখের সাথে উল্লেখ করছি যে এ সহিংসতায় জনসাধারণের এবং বেসরকারি সম্পদের অনেক ক্ষতি হয়েছে। এতে ডাকার ও জিগুইঞ্চরে নয়জন নিহত হয়েছে।’

এদিকে দুই পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, নিহতদের মধ্যে কমপক্ষে তিনজন জিগুইঞ্চরে সহিংসতায় প্রাণ হারায় এবং রাজধানীতে বিক্ষোভকারীদের ইট-পাথরের আঘাতে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments