শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeআন্তর্জাতিকসিঙ্গাপুরে গোপন বৈঠকে যুক্তরাষ্ট্র-চীন-ভারতসহ বিভিন্ন দেশের গোয়েন্দাপ্রধানরা

সিঙ্গাপুরে গোপন বৈঠকে যুক্তরাষ্ট্র-চীন-ভারতসহ বিভিন্ন দেশের গোয়েন্দাপ্রধানরা

বাংলাদেশ ডেস্ক: বিশ্বের দুই ডজনের বেশি দেশের গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা গত সপ্তাহান্তে সিঙ্গাপুরে একটি গোপন বৈঠক করেছেন। বৈঠক সম্পর্কে অবগত পাঁচ ব্যক্তি বার্তা সংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন।

সিঙ্গাপুরে গত শুক্রবার শুরু হওয়া তিন দিনের ‘সাংগ্রি-লা-ডায়ালগ’ শীর্ষক প্রতিরক্ষা সম্মেলনের বাইরে গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকটি হয়। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় সূত্র পাঁচটি নিজেদের নাম-পরিচয় প্রকাশ করতে অস্বীকৃতি জানান।

সূত্রদের মতে, এই বৈঠকের আয়োজক সিঙ্গাপুর সরকার। এমন বৈঠকের কথা আগে জানানো হয়নি। বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করেন দেশটির জাতীয় গোয়েন্দা বিভাগের পরিচালক এভ্রিল হেইনস। বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ চীনের প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

বৈঠকে ভারতের বৈদেশিক গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংয়ের (র) প্রধান সামন্ত গোয়েল উপস্থিত ছিলেন।

বিভিন্ন দেশের গোয়েন্দা সংস্থার বড় ধরনের বৈঠক বিরল। আর এ ধরনের কোনো বৈঠক হলেও তার খবর প্রায়ই প্রচার করা হয় না। একাধিক সূত্র জানিয়েছে, সিঙ্গাপুরে অনুষ্ঠিত গোয়েন্দা কর্মকর্তাদের বৈঠকে রাশিয়ার কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments