রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeআন্তর্জাতিকরাশিয়ার যে কোনো জায়গায় হামলা চালাতে ইউক্রেনকে অনুমতি দিল যুক্তরাষ্ট্র

রাশিয়ার যে কোনো জায়গায় হামলা চালাতে ইউক্রেনকে অনুমতি দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ডেস্ক: যুদ্ধক্ষেত্রের বাইরে রাশিয়ার যে কোনো জায়গায় মার্কিন অস্ত্র ব্যবহার করে হামলা চালানোর জন্য ইউক্রেনকে অনুমতি দিয়েছে যুক্তরাষ্ট্র। এর ফলে ইউক্রেনের হামলা এখন শুধু আর খারকিভ এলাকায় সীমাবদ্ধ থাকবে না।

মার্কিন গণমাধ্যম পলিটিকোর বরাতে এ খবর দিয়েছে পার্সটুডে। এতে বলা হয়ঃ একটি সূত্র দাবি করেছে, যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত ইউক্রেনকে সরবরাহ করা অস্ত্রের ব্যাপারে ওয়াশিংটনের অনুসৃত নীতির কোনো পরিবর্তন নয়। মে মাসের শেষ দিকে মার্কিন গণমাধ্যম খবর দিয়েছিল যে, রাশিয়ার ভূখণ্ডে মার্কিন অস্ত্র ব্যবহার করে হামলা চালানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন গোপনে ইউক্রেনকে সবুজ সংকেত দিয়েছে। তবে, রাশিয়ার গভীর অভ্যন্তরে আঘাত হানার জন্য দীর্ঘ পাল্লার অস্ত্র ব্যবহার করার ওপর নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে যুক্তরাষ্ট্রের এবিসি নিউজকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট বাইডেন পরিষ্কার করেছিলেন যে, মার্কিন নির্মিত অস্ত্র ইউক্রেন শুধু ব্যবহার করতে পারবে সীমান্তের কাছাকাছি এলাকায়। যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ২০০ মাইল পাল্লার অস্ত্র ব্যবহারের অনুমতি দিচ্ছে না। সে সময় বাইডেন বলেছিলেন, “আমরা মস্কো কিংবা ক্রেমলিনের ওপর হামলা চালানোর কর্তৃত্ব দিচ্ছি না ইউক্রেনকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments