বুধবার, মার্চ ২৭, ২০২৪
Homeআইন-আদালতপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলা: যুক্তিতর্ক শেষ, রায় বুধবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলা: যুক্তিতর্ক শেষ, রায় বুধবার

কামাল সিদ্দিকী: পাবনার ঈশ্বরদীতে আওয়ামীলীগ সভানেত্রী (তৎকালীন বিরোধী দলীয় নেত্রী) বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে হামলা-গুলিবর্ষণের মামলার যুক্তিতর্ক উপস্থাপন আজ সোমবার শেষ হয়েছে। আগামী বুধবার (৩ জুলাই ) আদালত এই মামলার রায়ের দিন ধার্য্য করেছে। সোমবার (০১ জুলাই) দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এ জেল হাজতে থাকা বিএনপির ৩০ নেতাকর্মীর উপস্থিতিতে উভয় পক্ষের আইনজীবীরা তাদের যুক্তি তুলে ধরেন। উভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক রোস্তম আলী আগামী বুধবার রায় ঘোষণা করা হবে বলে আদেশ দেন ।

চাঞ্চল্যকর এই মামলার প্রধান আসামি ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু এবং অন্যতম আসামি পৌর বিএনপির সাবেক সভাপতি ও ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র মকলেছুর রহমান বাবলু এবং বিএনপি নেতা হুমায়ুন কবীর দুলাল আদালতে হাজির না থাকায় তাদের বিরদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলায় রাষ্ট্রপরে আইনজীবি ছিলেন সিনিয়র আইনজীবী গোলাম হাসনায়েন, আখতারুজ্জামান মুক্তা, ওবায়দুল হক প্রমূখ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট নুরল ইসলাম গ্যাদা, মাসুদ খন্দকার, সনৎ কুমার প্রমূখ।

উল্লেখ্য, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে রেলপথে খুলনা থেকে সৈয়দপুর যাচ্ছিলেন। পথে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় ট্রেনটি পৌঁছালে উপর্যুপরি গুলিবর্ষণ ও বোমা বিস্ফোরন করা হয়।

এ ঘটনায় ঈশ্বরদী জিআরপি থানার তৎকালীন ওসি নজরুল ইসলাম বাদি হয়ে ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ৩ বছর পর ১৯৯৭ সালে ৩ এপ্রিল সিআইডির তদন্তে ৫২ জন আসামীকে অভিযুক্ত করে অভিযোগ পত্র দেয়া হয়।

এর মধ্যে গত রোববার (৩০ জুন) দুপুরে ৩০ জন আসামী আদালতে স্বশরীরে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মারা গেছেন ৬ জন আসামী। বাকি আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন আদালত। আসামীরা ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বলে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments