বাংলাদেশ প্রতিবেদক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনে রাজধানীর মতিঝিল এলাকায় বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৩০ জনকে দুদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

শুক্রবার (২৬ মার্চ) পুলিশের আবেদনে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক ইয়াসমিন আরা এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- জাহিদ, ইউনুস, নাজমুল হাসান, নাহিদুল তারেক, লিমন ফকির, সালাউদ্দিন, নাইম, রিপন, আবদুর রউফ, আসাদুজ্জামান, মুশতাক আহমেদ, মিজানুর রহমান, সোহেল মৃধা, আজিম হোসেন, আজহারুল ইসলাম , রুহুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, সোহেল আহমেদ, খায়রুল কবির, ফরিদ ইসলাম, সবুজ হোসেন, গোলাম তানভীর, হেমায়েত, মেহেদী হাসান, ইসমাইল হোসেন, রেজউল করিম, মুনতাজুল ইসলাম, কাজী মাহমুদ বিন মনির, মাহমুদুল হাসান ও রুহুল আমিন।

এর আগে মতিঝিল থানায় বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৩১ জনকে আদালতে হাজির করা হয়। সেসময় তাদের প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৩০ জনের দুদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা প্রত্যেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হকের সংগঠন ছাত্র ও যুব পরিষদের নেতা–কর্মী।

এদিন দুপুরে মতিঝিলে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। পরে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মিন্টু কুমার আরেকটি মামলা করেন। সে মামলায় ৫১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ের অনেককে আসামি করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা-কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সেসময় ঘটনাস্থল থেকে ‘শিশুবক্তা’ রফিকুলসহ মোট ৩৩ জনকে আটকের কথা জানান পুলিশ। তবে কয়েকঘণ্টা পরে রফিকুল ইসলামকে ছেড়ে দেওয়া হয়।

Previous articleহাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষে নিহত ৪
Next articleস্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।