বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআইন-আদালতইউএনও’র বিরুদ্ধে ২ মামলা তদন্ত করবে পিবিআই, ১ মাসের মধ্যে প্রতিবেদন দেওয়ার...

ইউএনও’র বিরুদ্ধে ২ মামলা তদন্ত করবে পিবিআই, ১ মাসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ

বাংলাদেশ প্রতিবেদক: বরিশাল সদর ইউএনও মুনিবুর রহমান ও ওসি নুরুল ইসলামের বিরুদ্ধে দুটি মামলার আবেদন গ্রহণ করেছে আদালত। একই সঙ্গে মামলা দুটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছের বিচারক।

একইসঙ্গে আগামী এক মাসের মধ্যে ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। আজ বিকাল সাড়ে চারটায় চিফ জুডিশিয়াল আদালতের বিচারক মাসুম বিল্লাহ এ নির্দেশ দেন। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন এডভোকেট তালুকদার মোঃ ইউনুচ।

রবিবার (২২ আগস্ট) সকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছেন। সেটিতে ইউএনও ছাড়াও আসামি করা হয়েছে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরুল ইসলামসহ ৮ জনকে। এছাড়া আরও ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অন্যদিকে ইউএনওর বিরুদ্ধে আরেকটি অভিযোগ দায়ের করেছেন বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার। সেই অভিযোগে ইএনওর নাম উল্লেখসহ ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

রফিকুল ইসলাম খোকন এবং মো. বাবুলর করা মামলার আবেদনে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বিসিসির কাজে বাধাদান, বিনা উস্কানীতে বিসিসি’র কর্মচারীদের ওপর গুলিবর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলিতে একাধিক ব্যাক্তির অঙ্গহানী এবং ৩০/৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে।
এডভোকেট তালকদার মোঃ ইউনুচ জানান, মামলার আবেদন সকালে করা হলেও এটি সিদ্ধান্তর জন্য রেখে দেয়া হয়।

বিকালে বিচারক মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments