বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআইন-আদালতএবার আদালতে বাংলাদেশি বাবা ও ভারতীয় মা

এবার আদালতে বাংলাদেশি বাবা ও ভারতীয় মা

বাংলাদেশ প্রতিবেদক: এবার আড়াই বছরের শিশুকে নিজেদের হেফাজতে নিতে আইনি লড়াইয়ে নেমেছেন এক বাংলাদেশি বাবা ও ভারতীয় মা। দুজনেই সন্তানদেরকে নিজেদের কাছে রাখার জন্য আদালতে আর্জি জানান।

আদালত বলেন, আপনারা জেদাজেদি করবেন না। সন্তানের প্রতি মা-বাবা দুজনের অধিকার রয়েছে। আমরা আশা করছি দুই মাসের মধ্যে আপনারা সমঝোতায় পৌঁছবেন।

আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। দুই মাস পর এই মামলার পরবর্তী আদেশ দেবেন আদালত।

পরে হাইকোর্ট মা ও শিশু মানবাধিকার সংগঠন ফাউন্ডেশন ফর ল অ্যান্ড ডেভেলপমেন্টের (ফ্লাড) ব্যবস্থাপনায় শিশুটিকে হাইকোর্ট দুই মাসের জন্য ভারতীয় নাগরিক মা সাদিকা সাঈদের হেফাজতে রাখতে বলেছেন। তবে বাংলাদেশি বাবা সপ্তাহে তিনদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিশুর সঙ্গে সময় কাটাতে পারবেন। এই দুই মাস সাদিকা সাঈদের পাসপোর্ট গুলশান থানায় জমা রাখতে বলা হয়েছে।

আদালতে ভারতীয় মায়ের পক্ষে শুনানি করেন এডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কাজী মারুফুল আলম। বাংলাদেশি বাবার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাসুদ রেজা সোবহান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments