শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তান আমাদের সেকেন্ড হোমের মতো: তালেবান

পাকিস্তান আমাদের সেকেন্ড হোমের মতো: তালেবান

বাংলাদেশ ডেস্ক: দীর্ঘ সময় পর কাবুলে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেই পকিস্তানের সঙ্গে বাণিজ্যিক ও কৌশলগত সম্পর্ক বাড়ানোর কথা জানাল তালেবান।

পাকিস্তানের গণমাধ্যম এআরওয়াই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বুধবার তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এ ইচ্ছার কথা জানান।

মুজাহিদ বলেন, পাকিস্তান আমাদের কাছে সেকেন্ড হোমের মতো।

তালেবানের মুখপাত্র বলেন, পাকিস্তানের সঙ্গে আফগানিস্তানের দীর্ঘ সীমান্ত রয়েছে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আমরা ঐতিহ্যগতভাবে এক। উভয় দেশের মানুষ বলতে গেলে একে অপরের সঙ্গে মিশে আছে। সুতরাং আমরা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চাই।

ঝড়ের গতিতে’ ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। গোষ্ঠীটিকে মদত দিয়েছে পাকিস্তান এমন অভিযোগ রয়েছে।

এ বিষয়ে মুজাহিদ বলেন, ‘তালেবান আফগানিস্তানের রাজধানীর নিয়ন্ত্রণ নেওয়ার পেছনে পাকিস্তানের ভূমিকা নেই। এমনকি তারা এ বিষয়টি নিয়ে কখনও নাক গলায়নি।’

সাক্ষাৎকারে তালেবান ভারতের সঙ্গে ভালো সম্পর্ক চায় বলে জানান গোষ্ঠীটির মুখপাত্র।

মুজাহিদ পাকিস্তান ও ভারতকে তাদের মধ্যে বিদ্যমান সমস্যাগুলোর সমাধানে আলোচনায় বসার আহ্বান জানান।

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তান ছাড়ছেন যুক্তরাষ্ট্র ও ন্যাটোর সেনারা। দেশটিতে ৩১ আগস্ট হতে যাচ্ছে বিদেশি সেনাদের জন্য শেষ দিন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments