রবিবার, মে ৫, ২০২৪
Homeআইন-আদালতকলাপাড়ায় মহিপুর ইউপি চেয়ারম্যান বরখস্ত

কলাপাড়ায় মহিপুর ইউপি চেয়ারম্যান বরখস্ত

এ এম মিজানুর রহমান বুলেট : কলাপাড়ায়
গ্রাম্য রাস্তা  নির্মানের অজুহাতে ৩০টি তাল গাছসহ বিভিন্ন প্রজাতির আর ও প্রায় ৪০টি গাছের চারা উপড়ে ফেলায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলা মহিপুর ইউপির চেয়ারম্যান মো. ফজলুগাজী ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সোবহান হাওলাদারকে এক মাসের মধ্যে বরখস্তর নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পাশাপাশি তাদের দুইজনকে দুই লাখ টাকা করে জরিমানা  করেছেন। জরিমানার অর্থ ৯০ দিনের মধ্যে উপজেলা নিবাহী অফিসারে নিকট জমা দিতে বলেছেন আদালত। উপজেলা নিবাহী অফিসারকে জরিমানার অর্থ দিয়ে সে স্থানে তাল গাছ লাগাতে এবং তা সংরক্ষন করতে নির্দেশও দিয়েছেন। বিচাপতি আবু তাহের মো. সাইফুর রহামান ও বিচারপতি একে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্জ রোববার এ বিষয়য়ে  জারি করা রুল নিষ্পতি করে আদেশ দেন। ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য পক্ষে আইনজীবি ছিলেন  কামরুলজ্জামান কচি। অপর পক্ষে আইনজীািব ছিলেন শেখ মো. সোহেল । উল্লেখ্য গ্রামিন রাস্তা নির্মান করতে গিয়ে তাল গাছ উপরে ফেলায় জাতীয় দৈনিকের সংবাদ প্রকাশিত হয়। তার আলোকে বিষয়টি আদালতের নজরে আসলে গত ৭ মে র্স্বপ্রণোতি হয়ে রুল সহোদেশ দেন হাইকোর্ট। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য আদালতে হাজির হন। অতপর কলাপাড়া উপজেলা নিবাহী অফিসার প্রতিবেদন দাখিল করেন। রোববার রুল শুনানি শেষে এ রায় ঘোষনা করেন।
মহিপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলুগাজীর ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি এ জন্য তার বক্তব্য নেয়া যায়নি।
কলাপাড়া উপজেলা নিবাহী অফিসার মো.জাহাঙ্গীর হোসেন বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি কিন্তু এখন পর্যন্ত অফিসিয়াল রায়ের কপি ও হাইকোর্টের চিঠি এখনো পায়নি।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments