সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeআইন-আদালত‘শরীফার গল্প’ পাঠ্যপুস্তক থেকে বাদ দিতে আইনি নোটিশ

‘শরীফার গল্প’ পাঠ্যপুস্তক থেকে বাদ দিতে আইনি নোটিশ

বাংলাদেশ প্রতিবেদক: সপ্তম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই থেকে ‘শরীফার গল্প’ বাদ দিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবির) চেয়ারম্যানকে নোটিশটি পাঠানো হয়েছে। বৃহস্পতিবার নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদুল হাসান।

নোটিশ পাওয়ার এক মাসের মধ্যে ব‌ই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেওয়াসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও দোকান থেকে এই ব‌ই প্রত্যাহারের কথা বলা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের সংশোধিত ব‌ই সরবরাহের কথাও বলা হয়েছে।

এতে বলা হয়, বইয়ে শরীফ আহমেদ শারীরিকভাবে একজন ছেলে। কিন্তু সে মনে করে যে, সে একজন মেয়ে। তাই তার নাম পরিবর্তন করে রেখেছে শরীফা। এখানে স্বীকার করা হয়েছে যে, শরীফ আহমেদের শারীরিক কোনো পরিবর্তন হয়নি। শুধুমাত্র মানসিকভাবে মনে করে সে একজন মেয়ে। গল্পের মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীদের ট্রান্সজেন্ডারের প্রতি আকৃষ্ট করা হয়েছে। সুকৌশলে কোমলমতি শিক্ষার্থীদের মনে ট্রান্সজেন্ডারদের প্রতি প্রেরণা সৃষ্টি করা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments