শিমুল মাহমুদ : জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের মঞ্চ প্রস্তুত। সকাল থেকেই মিছিলে মিছিলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। বেগম খালেদা জিয়া, তারেক রহমানের মুক্তির দাবিতে স্লোগানে মুখর জনসভাস্থল।

মঙ্গলবার (৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টায় জনসভা শুরু হবার কথা থাকলেও সকাল ১০টা থেকেই জড়ো হতে থাকে নেতাকর্মীরা।জনসভায় উপস্থিত থাকবেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা গণফোরামের ড. কামাল হোসেন, বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির আসম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না এবং বিএনপিপন্থি পেশাজীবী নেতা জাফরুল্লাহ চৌধুরী।

জনসভাস্থল ঘুরে দেখা যায়, মঞ্চের সাজসজ্জা শেষ। এরমধ্যে মিছিল নিয়ে প্রায় কয়েক’শ নেতাকর্মী মঞ্চের সামনে উপস্থিত হয়েছে। মঞ্চ থেকে মিছিল নিয়ে আসা নেতাকর্মীদের স্বাগত জানানো হচ্ছে। সমাবেশকে কেন্দ্র করে পুলিশ প্রশাসনের কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

দায়িত্বরত এসআই জানায়, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করছি। জনসভায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

মঞ্চ তৈরির সঙ্গে জড়িত একজন বলেন, ‘আমরা সোমবার বিকাল থেকে মঞ্চ তৈরির কাজ শুরু করি। ১৮ বাই ৩০ ফিটের এই মঞ্চে দুই সাড়িতে ৬০টি চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া মঞ্চের সামনে নেতাকর্মীদের জন্য তিন হাজার চেয়ারের ব্যবস্থা আছে।

এর আগে গতকাল দুপুরে পরিদর্শন করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, উপদেষ্টা আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এসময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, এই সমাবেশ আয়োজন করতে আমরা খুবই অল্প সময় পেয়েছি। তারপরেও জনগণের যে আকাঙ্ক্ষা, গণজাগরণ, সেই গণজাগরণের মধ্য দিয়ে ইদানিংকালের সর্ববৃহৎ একটি সমাবেশ হবে।

Previous articleসুস্থ হয়ে উঠছেন সৈয়দ আশরাফুল ইসলাম, আশাবাদি চিকিৎসক
Next articleসবাই ঐক্যবদ্ধ থাকবেন, কারো সঙ্গে আপস করবেন না
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.