সদরুল আইন: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর জেএসসি পরীক্ষায় পাসের হার ৮৫.৮৩ ভাগ।

জিপিএ-৫ পেয়েছে ৬৮ হাজার ৯৫ জন। আর জেডিসিতে পাসের হার ৮৯.০৪ ভাগ।
প্রাথমিক শিক্ষা সমাপনীতে পাসের ৮৫.২৮ ভাগ।সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পরীক্ষার ফলাফল তুলে দেওয়া হয়।এ সময় তিনি বলেন, জেএসসি, জেডিসি ও পিইসি পরীক্ষার প্রক্রিয়ায় শিক্ষার্থীদের পরীক্ষা ভীতি কেটে গেছে।

বই উৎসবের উদ্বোধন করে প্রধানমন্ত্রী আরও বলেন, সঠিক সময়ে পরীক্ষার ফল প্রকাশ ও বই বিতরণের করায় শিক্ষার প্রতি উৎসাহ বাড়ছে।গত বছরের তুলনায় জেএসসিতে জিপিএ-৫ এর সংখ্যা কমে যাওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, চতুর্থ বিষয় ছাড়াই ফলাফল নির্ধারণ করায় এ বছর জিপিএ-৫ এর সংখ্যা কমেছে।

চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী (পিইসি) পরীক্ষায় মোট ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন অংশ নিয়েছিল। গত ১৮ থেকে ২৬ নভেম্বর দেশজুড়ে একযোগে এই পরীক্ষা হয়।জুনিয়র স্কুল ও দাখিল সার্টিফিকেট পরীক্ষা হয় ১ থেকে ১৫ নভেম্বর। এতে অংশ নিয়েছিল ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী।