কাগজ প্রতিবেদক: বছরের শুরুতেই ঘূর্ণিঝড় ‘পাবুকের’ আভাস দিয়েছে আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড়টি থাইল্যান্ড উপসাগর থেকে পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
পাবুকের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।
রোববার সকাল ৬ টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৩৩০ কিলোমিটার দক্ষিণপূর্বে এবং কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৪০ কিলোমিটার দক্ষিণপূর্বে, মংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪৪৫ কিলোমিটার দক্ষিণপূর্বে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৩৬৫ কিলোমিটার দক্ষিণপূর্বে অবস্থান করছে। এটি আরো আরো ঘণীভূত হয়ে উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার। এটি দমকা অথবা ঝড়ো হাওয়ায় রূপ নিয়ে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছাকছি সাগর খুবই উত্তাল রয়েছে বলে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
পাবুকের কারণে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সমুদ্রে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Previous articleমেঘনায় ২ লঞ্চের সংঘর্ষে যুবক নিহত
Next articleসংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের মরদেহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।