বরিশাল প্রতিনিধি: বরিশালের মেঘনা নদীর মোহনায় দুটি লঞ্চের সংঘর্ষে সাকিব (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও কমপক্ষে ৫ জন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার মেহেন্দীগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে

নিহত সাকিব পালোয়ান (২০) মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের রাজ্জাক পালোয়ানের ছেলে। তিনি ঢাকার কেরাণীগঞ্জে দর্জি শ্রমিকের কাজ করতেন বলে জানা গেছে।

নিহতের স্বজন হুমায়ুন ও অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার মাসুদ জানান, রাত ৯টার দিকে যাত্রী নিয়ে বরিশাল নদীবন্দর থেকে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। পানি কম থাকায় মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ সংলগ্ন মেঘনা নদী তীরে লঞ্চটি নোঙ্গর করে রাখা হয়।

রাত দেড়টার দিকে বরগুনা থেকে ঢাকাগামী সুন্দরবন-৬ নামের অপর একটি লঞ্চ অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে সাকিবসহ বেশ কয়েকজন আহত হয়।

বরিশাল সদর নৌ-থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. কবির গণমাধ্যমকে জানান, সুন্দরবন-৬ লঞ্চের ধাক্কায় অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ৪/৫ জন যাত্রী আহত হয়। যাদের মধ্য থেকে গুরুতর আহত অবস্থায় সাকিব পালোয়ান ও বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার নুর মোহাম্মদকে বরিশালগামী অ্যাডভেঞ্চার-১ লঞ্চে তুলে দেয়া হয়।

রোববার সকাল সাড়ে ৫টার দিকে অ্যাডভেঞ্চার-১ লঞ্চে করে বরিশালে আনা হয় এবং পরে তাদের বরিশাল-শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক সাকিবকে মৃত ঘোষণা করেন।

এদিকে দুর্ঘটনার পর রাতেই সুন্দরবন-৬ ও অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।