বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeজাতীয়স্বাধীনতা দিবসে বঙ্গভবনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

স্বাধীনতা দিবসে বঙ্গভবনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

কাগজ প্রতিবেদক: স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা এবং বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্তদের পরিবারের সম্মানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনে এক সংবর্ধনার আয়োজন করেছেন। মঙ্গলবার (২৬ মার্চ) বিকাল ৪টা ৪০ মিনিটে এই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানমও সংবর্ধনায় উপস্থিত ছিলেন।

অনাড়ম্বর এই সংবর্ধনায় আরও ছিলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ।

এদিন ৪৯তম স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেক কাটেন। উড়ানো হয় লাল-সবুজ রঙের বেলুন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি অনুষ্ঠানে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং অন্যান্য বিশিষ্টজন ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের কল্যাণে সবধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের প্রখ্যাত শিল্পীরা সেখানে দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন। রাষ্ট্রপতির বাসভবনের সবুজ চত্বরে আমন্ত্রিত অতিথিদের নাশতা দিয়ে আপ্যায়ন করা হয়।

রাষ্ট্রের প্রধান রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়াও অনুষ্ঠানটি উপভোগ করেন, মন্ত্রিসভার সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সুপ্রিম কোর্টের বিচারপতিবৃন্দ, জাতীয় সংসদ সদস্যগণ, জ্যেষ্ঠ আইনজীবিগণ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ, জ্যেষ্ঠ রাজনীতিকগণ, সম্পাদক ও সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, শিল্পী, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments