শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeজাতীয়ঝড়ের অগ্রভাগ বাংলাদেশে, আঘাত হানতে পারে সন্ধ্যায়

ঝড়ের অগ্রভাগ বাংলাদেশে, আঘাত হানতে পারে সন্ধ্যায়

কাগজ প্রতিনিধি: ঘূর্ণিঝড় ফণীর অগ্রভাগ বাংলাদেশে। শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টার দিকে বাংলাদেশে আঘাত হানতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক শামছুদ্দীন আহমেদ। যশোর ও পটুয়াখালী অঞ্চল দিয়ে বাংলাদেশে ঢুকবে ঝড়টি। তবে এর গতিবেগ কমে ৮০-৯০ কিলোমিটার হবে। শুক্রবার বিকালে আবহাওয়া অধিদফতরে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। এদিকে কুয়াকাটায় বাঁধ ভেঙে চার গ্রাম প্লাবিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসব এলাকার লোকজনদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে।

এর আগে সকালে সামছুদ্দিন আহমদ বলেন, ঘূর্ণিঝড় ফণী ভারতের চেয়ে প্রায় অর্ধেক গতিবেগ নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এর প্রভাবে দেশের বিভিন্ন জায়গায় আজ ও কাল থেমে থেমে বৃষ্টি হবে।

তিনি বলেন, ওড়িশা রাজ্যে ২০০ কিলোমিটার গতিবেগে আঘাত হানার পর ফণী দুর্বল হয়ে বাংলাদেশে আসবে ৮০-৯০ কিলোমিটার গতিবেগ নিয়ে। মোংলা, পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেতই বহাল রাখা হচ্ছে। আপাতত এর বেশি বাড়ছে না। চট্টগ্রামে ৬ আর কক্সবাজারে ৪ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

তিনি জানান, ফণী ওড়িশা হয়ে ভারতের পশ্চিমবঙ্গের দিকে যাবে। সেখান থেকে ধীরে ধীরে দুর্বল হয়ে বাংলাদেশের দিকে আসবে। আজ সকালে ভারতে আঘাত হেনেছে ঝড়টি। তখন বাতাসে এর গতিবেগ ছিল ২০০ কিলোমিটার। ভারতীয় গণমাধ্যম জানায়, দুপুরের দিকেই ঝড়টি পশ্চিমবঙ্গের দিক সরতে শুরু করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments