বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়নারী নির্যাতন ব্যাধির মতো ছড়িয়ে গেছে, সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নারী নির্যাতন ব্যাধির মতো ছড়িয়ে গেছে, সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশ প্রতিবেদক: নারী ও শিশু নির্যাতন রোধে সরকার আইন প্রণয়ন করেছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আইন কার্যকর করার জন্য জনসচেতনতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন।
আজ সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
বাংলাদেশের নারীরা অনেক বাধা-বিপত্তি পেরিয়ে সামাজিক ও অর্থনৈতিকভাবে সামনে এগিয়ে আসছে বলে সন্তোষ প্রকাশ করেন তিনি। এ ক্ষেত্রে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।
বিশ্বব্যাপী নারী ও শিশুদের ওপর অত্যাচার-নির্যাতন ব্যাধির মতো ছড়িয়ে গেছে উল্লেখ করে এর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
আর্থসামাজিক উন্নয়নে ও নারীর ক্ষমতায়নে অবদান রাখায় পাঁচ বিশিষ্ট ব্যক্তিকে ‘বেগম রোকেয়া পদক ২০১৯’ বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে পদক তুলে দেওয়া হয় সেলিনা খালেক, অধ্যক্ষ শামসুন নাহার, ড. নুরুননাহার ফয়জননেসা (মরণোত্তর), পাপড়ি বসু এবং আখতার জাহানকে।
নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুদিন ৯ ডিসেম্বরে তার নামে দেওয়া পদকগুলো বিতরণ করা হয়। পাশাপাশি ধর্মীয় গোঁড়ামি ও কুসংস্কারের শৃঙ্খল থেকে নারীকে মুক্ত করার লক্ষ্যে প্রতিনিয়ত সংগ্রাম করে যাওয়া মহীয়সী নারী বেগম রোকেয়াকে আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি। সরকারি ও বেসরকারি পর্যায়ে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments